চোপড়াকাণ্ডে ৫ দিনের পুলিশ হেফাজতে জেসিবি, মহিলা পিটিয়ে কঠিন সাজার মুখে তৃণমূল নেতা

তাজমুল ওরফে জেসিবির বিরুদ্ধে দুটি জামিন অযোগ্য ও তিনটি জামিন যোগ্য ধারায় মামলা করা হয়েছে। রবিবার রাজ্য পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে মামলা দায়ের করেছিল।

 

Saborni Mitra | Published : Jul 1, 2024 10:03 AM IST

চোপড়ার ঘটনায় ধৃত তৃণমূল কংগ্রেস নেতা তাজিমুল ইসলামকে পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। রবিবারই তাজিমূল ওরফে জেসিবিকে গ্রেফতার করেছিল পুলিশ। সোমবার দুপুরে পেশ করা হয় ইসলামপুর আদালতে। রাজ্য পুলিশ তাজিমুলকে ১০ দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল। কিন্তু ইসলামপুর আদালত অর্ধেক অর্থাৎ পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েচে। তবে জেসিবির বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে।

জেসিবির বিরুদ্ধে মামলা-

তাজমুল ওরফে জেসিবির বিরুদ্ধে দুটি জামিন অযোগ্য ও তিনটি জামিন যোগ্য ধারায় মামলা করা হয়েছে। রবিবার রাজ্য পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে মামলা দায়ের করেছিল। কিন্তু সোমবার থেকে গোটা দেশে চালু হয়েছে নতুন ফৌজদারি আইন। তাই নতুন আইনের আওতায় থাকবে না জেসিবির মামলাগুলি। রাজ্য পুলিশ সূত্রের খবর, জেসিবি বা তাজিমুলের বিরুদ্ধে ৩০৭ ধারায় মহিলার শ্লীলতাহানি ও মহিলার ওপর বলপ্রোয়োগের অভিযোগ দায়ের করা হয়েছে। এটি জামিন অযোগ্য ধারা, এই ধারায় সাজা হতে পারে ১০ বছরের কারাদণ্ড। এছড়াও ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৩২২৫ ও ৩৪ ধারাতেও মামলা দায়ের করা হয়েছে।

চোপড়াকাণ্ডে মূল অভিযুক্ত জেসিবিকে জানুন-

চোপড়াকাণ্ডে মূল অভিযুক্ত জেসিবি। আসল নামে তাজমুল হক ভোলা। এলাকায় পরিচিত জেসিবি নামে। স্থানীয়দের কথায় তাজমূলল তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুর রহমানের ডান হাত হিসেবেই পরিচিত। এলাকায় তার দাপট যথেষ্ট। চোপড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুর রহমানের ডান হাতও অনেকে বলে। বিধায়কের ঘনিষ্ট হওয়ায় আইন আদালত কোনও কিছুরই তোয়াক্কা করে না জেসিবি। যদিও বিধায়ক জানিয়েছেন তিনি জেসিবিকে চেনেন না।

যুগলকে মারধরের কারণ-

স্থানীয় সূত্রের খবর বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেছিলেন এই তরুণ আর তরুণী। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। পরে গ্রামে তাদের বিচারের জন্য সালিশি সভার আয়োজন করা হয়। যার হর্তাকর্তা ছিল জেসিবি। সেখানেই জেসেবি দুই জনকে রাস্তাতেই মারধর করতে থাকে। স্থানীয়রা জানিয়েছেন, জেসিবি মারধর করছিল বলেই ভয়ে কেউ তাদের উদ্ধার করতে যায়নি। পরে অবশ্য গোটা ঘটনার ভিডিও ভাইরাল হলেই জেসিবি পালিয়ে যায়। গাঢাকা দেয়। কিন্তু এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই জেসিবিকে পুলিশ গ্রেফতার করে।

 

Share this article
click me!

Latest Videos

বন দফতরের জমি তে অবৈধ নির্মাণের অভিযোগ উঠলো শান্তিনিকেতনের কিছু রিসোটের বিরুদ্ধে
Suvendu Adhikari : 'কৃষ্ণ কল্যাণী এবার আপনি তিহারে থাকবেন' কেন বললেন শুভেন্দু অধিকারী? দেখুন
Suvendu Adhikari Tweet : পঞ্চায়েত সমিতি অফিসেই বিডিও-র আইবুড়ো ভাত, ভিডিও টুইট করে নিন্দা শুভেন্দুর
ED Raid in Kolkata : NEET মামলায় নিউটাউনের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালালো সিবিআই
Suvendu Adhikari : 'আপনি পদত্যাগ করে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ান' কাকে বললেন শুভেন্দু অধিকারী?