নাবান্ন থেকে বিজেপি বিরোধী জোটের বার্তা মমমতার, লোকসভা নির্বাচনে বিরোধীরা একজোট হবে বললেন নীতিশ

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নীতিশ কুমার ও তেজস্বী যাদবের বৈঠক। বৈঠক সফল বলেও জানিয়েছে দুই পক্ষ। মমতার প্রশংসা নীতিশ কুমারের।

 

Web Desk - ANB | Published : Apr 24, 2023 10:33 AM IST

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নীতিশ কুমারের বৈঠক সফল। আগামী দিনে বিরোধীদের নিয়ে একটি বড় সভা ডাকা হবে বলেও জানিয়েছেন দুইজনেই। এদিন নবান্নে নীতিশ কুমার ও তেজস্ব যাদবকে পাশে বসিয়ে বিরোধী বিরোধী জোটের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি জোটবেঁধে লড়াই করবে। আর তার প্রস্তুতি এখন থেকেই নিতে হবে বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে নীতিশ কুমারও জানিয়েছেন মমতার সঙ্গে তিনি একমত। বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির জোটবদ্ধ হয়েই গেরুয়া শিবিরের বিরুদ্ধে লড়াই করা জরুরি।

নীতিশ কুমার জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে তাঁর বৈঠক সফল হয়েছে। মমতার সঙ্গে তাঁর দীর্ঘ দিনের সম্পর্ক। তিনি আরও জানিয়েছেন রাজ্যের উন্নয়ন হয়েছে। তিনি আরও বলেন বিজেপি কেন্দ্রে সরকার গঠন করলেও দেশের মানুষের জন্য কোনও উন্নয়ন করছে না। আগামী দিনে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য বিরোধী রাজনৈতিক দলগুলি একসঙ্গে জোট বেঁধে লড়াই করবে। আর সেই কারণে রাজনৈতিক দলগুলি দ্রুত একটি নির্দিষ্ট কর্মসূচি তৈরি করবে। তার জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁর ব্যক্তিগত কোনও ইগো নেই। তিনি আরও বলেন বিজেপির বিরুদ্ধে একসঙ্গে কাজ করতে তিনি চান। মমতা আরও বলেন জয়প্রকাশ নারায়ণের বিহার থেকেই জোট গঠনের কাজ শুরু করার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি নীতিশ কুমারকে পাটনাতে বিরোধী রাজনৈতিক দলগুলির সভা ডাকার প্রস্তাব দিয়েছেন বলেও জানিয়েছেন। মমতা আরও বলেন, একজোট হয়েই তাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। তিনি এদিন জানিয়ে দেন কংগ্রেসের নেতৃত্বে তাঁর কোনও সমস্যা নেই। অন্যদিকে মমতা বলেন, বিজেপি হিরো হয়েছে। কিন্তু আর কিছুদিন পরেই জিরো হয়ে যাবে। মমতা বলেন দেশের মানুষ এবার বিজেপির বিরুদ্ধে লড়াই করবে।

সোমবার নবান্নে বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বিহারের মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। দুজনকেই শুভেচ্ছা জানাম তিনি। পাল্টা নীতিশ কুমারও মমতা বন্দ্যোপাধ্যায়কে সৌজন্য জানান। এখান থেকেই তাঁরা উত্তর প্রদেশ যেতে পারেন বলে সূত্রের খবর। নীতিশ কুমার ও তেজস্বী যাদব অখিশেল যাদবের সঙ্গে দেখা করবেন বলেও সূত্রের খবর। আগামী দিনে এজাতীয় আরও বৈঠক হবে বলেও জানিয়েছেন দুই রাজনৈতিক ব্যক্তিত্ব। ইতিমধ্যেই নীতিশ কুমার কেজরিওয়ালের সঙ্গে কথা বলেছেন। অন্যদিকে মমতা নবীন পট্টনায়কের সঙ্গেও কথা বলেছেন।

 

Share this article
click me!