Mimi Chakraborty: এবার দুটি সংসদীয় কমিটি থেকে ইস্তফা যাদবপুরের সাংসদ মিমির, চিঠি দিলেন সুদীপকে

তৃণমূল কংগ্রেসের অভিনেতা সাংসদ মিমি চক্রবর্তী স্ট্যান্ডিং কমিটির সদস্য ছিলেন। তিনি মিনিস্ট্রি অফ পাওয়ার আর মিনিস্ট্রি অব নিউ অ্যান্ড রিনিউয়েবল এনার্জি যৌথ কিমিটিরও সদস্য ছিলেন।

 

Saborni Mitra | Published : Feb 13, 2024 2:42 PM IST

দেবের পথেই হাঁটছেন যাদবপুরের সংসদ মিমি চক্রবর্তী। এবার তিনি সংসদের দুটি স্ট্যান্ডিং কমিটির সদস্যপদ থেকে ইস্তফা দিলেন। সূত্রের খবর লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে ইতিমধ্যেই ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছে। লোকসভা ভোটের আগে এই ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করেছে রাজনৈতিক মহল। এর আগে একাধিক সরকারি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তৃণমূলের অন্য অভিনেতা সাংসদ দেব।

তৃণমূল কংগ্রেসের অভিনেতা সাংসদ মিমি চক্রবর্তী স্ট্যান্ডিং কমিটির সদস্য ছিলেন। তিনি মিনিস্ট্রি অফ পাওয়ার আর মিনিস্ট্রি অব নিউ অ্যান্ড রিনিউয়েবল এনার্জি যৌথ কিমিটিরও সদস্য ছিলেন। দুটি কমিটির সদস্যপদ থেকেই ইস্তফা দিয়েছেন মিমি।

এর আগে সোমবার মিমি নলমুড়ি ও জিরানগাঠা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সেনের পদ ছেড়ে দিয়েছেন। এক দিন না যেতে যেতেই তিনি ছেড়ে দিলেন লোকসভার দুটি কমিটির পদ। যা নিয়ে ইতিমধ্যেই জল্পনা তৈরি হয়েছে। অনেকেই বলছে দেবের মতই তাঁর দূরত্ব বাড়ছে তৃণমূলের সঙ্গে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও কথা বলেননি মিমি।

মিমির এই পদত্যাগের কারণে অনেকেই মনে করছে তাঁর সঙ্গে তাঁরই লোকসভা কেন্দ্র যাদবপুরের সঙ্গে দূরত্ব বাড়ছে। এভাবেই রাজনীতি থেকে দূরে সরে থাকতে চাইছেন মিমি। অন্যদিকে দেবেও এই পথে হাঁটলেও পরবর্তীকালে সিদ্ধান্ত বদল করেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে আরামবাগেই দিয়েছিলেন দেব। সেখানেই তিনি ঘোষণা করেন তিনি আবারও ঘাটাল থেকেই প্রার্থী হবেন। কিন্তু দেবকে আবারও প্রার্থী করার বিষয়ে এগিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মিমিকে আবারও প্রার্থী করতে তৃণমূল নেতৃত্ব কতটা আগ্রহী হয় তাই এখন দেখার।

আরও পড়ুনঃ

Watch Video: মোদীর সামনেই আরব আমিরশাহীর প্রেসিডেন্ট RuPay-র ওপর ভিত্তি করে JAYWAN কার্ডে লেনদেন করেছেন

সন্দেশখালিতে ১৪৪ ধারা জারি খারিজ করল কলকাতা হাইকোর্ট, সুকান্তর অভিযান ঘিরে রণক্ষেত্র বসিরহাট

Farmer protest: ৬ মাসের রসদ নিয়ে রাজধানীর পথে কৃষকরা, আটকাতে দিল্লি পুলিশের ক্যাঁদানে গ্যাস

 

Share this article
click me!