যাদবপুর থেকে পালিয়ে গা-ঢাকা দিয়েছিলেন গ্রামের বাড়িতে, ৬ জনকে পাকড়াও করল পুলিশ

হস্টেলের বারান্দা থেকে ছাত্রমৃত্যুর ঘটনার পর আরও ৬ জনকে গ্রেফতার করল পুলিশ। এঁদের মধ্যে অনেকেই বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে যাওয়া প্রাক্তনী পড়ুয়া। প্রত্যেকের বয়ানে অসঙ্গতি পাওয়া গেছে।

Sahely Sen | Published : Aug 16, 2023 6:58 AM IST

যাদবপুরের হস্টেলে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্ত করে আরও ৬ জনকে গ্রেফতার করা হল। এখনও পর্যন্ত ৯ অগাস্টের এই ঘটনায় মোট ৯ জনকে গ্রেফতার করেছে তদন্তকারী দল। রাতভর অভিযান চালানোর পর নতুন ৬ জনকে পাকড়াও করা গেছে বলে জানা যাচ্ছে। কলকাতা পুলিশের হোমিসাইড শাখার আধিকারিকরা তাঁদের গ্রেফতার করেছেন।

১৬ অগাস্ট, বুধবার নতুন করে গ্রেফতার হওয়া ৬ জনকে আদালতে তলার হবে বলে সূত্রের খবর। ধৃতদের প্রত্যেককেই হেফাজতে পাওয়ার চেষ্টা করতে পারে পুলিশ। ঘটনার দিন রাতে এই ৯ জন হস্টেল আবাসিক নিহত ছাত্রের সঙ্গে ছিলেন অথবা তাঁকে হেনস্থা করার নেপথ্যে জড়িয়ে রয়েছেন বলে জানতে পেরেছেন পুলিশ কর্তারা।

মহম্মদ আরিফ নামের এক ছাত্রকে গ্রেফতার করা হয়েছে, যিনি জম্মুর বাসিন্দা (উল্লেখ্য, এই আরিফই ছাত্রের মৃত্যুর পরেরদিন জানিয়েছিল যে, তার হাত ছাড়িয়ে ওই ছাত্র বারান্দা থেকে নীচে পড়ে যায়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে তিনি পড়াশোনা করছিলেন, বর্তমানে তৃতীয় বর্ষে আছেন। যাদবপুরে পুরুষদের ওই ছাত্রাবাসেই তিনি থাকতেন। আসিফ আফজল আনসারি নামে পশ্চিম বর্ধমানের আরেক যুবক যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছেন চতুর্থ বর্ষে। তিনিও গ্রেফতার হয়েছেন।

উক্ত ৬ জনের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনার বাসিন্দা তৃতীয় বর্ষের পড়ুয়া অঙ্কন সরকার, তিনিও সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছিলেন। সংস্কৃত বিভাগ থেকে পাশ করে গিয়েছেন, অথচ ছেলেদের হস্টেলেই থাকতেন দক্ষিণ ২৪ পরগণা জেলার কুলতলি থানা এলাকার বাসিন্দা অসিত সর্দার। অন্যান্য জেলার মধ্যে পূর্ব মেদিনীপুর থেকে এসেছিলেন সপ্তক কামিল্যা এবং দক্ষিণ ২৪ পরগণা থেকে এসেছিলেন সুমন নস্কর। এঁদের মধ্যেও একজন পাশ করে যাওয়া প্রাক্তনী। এঁদেরকেও পাকড়াও করা হয়েছে। বুধবার মোট ছ’জনের গ্রেফতারির খবর পাওয়া গেছে। যাদের মধ্যে ৪ জন বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রত্যেক ধৃতের বয়ানে অসঙ্গতি পাওয়া গেছে, ঘটনার দিন, অথবা আনুমানিক সময়কালে এঁরা কে কী করছিলেন, সব তথ্যে ধোঁয়াশা রয়েছে। অভিযান চালিয়ে অসিত সর্দারকে কুলতলি, সপ্তক কামিল্যাকে এগরা এবং সুমন নস্করকে মন্দিরবাজার থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। অর্থাৎ, এরা প্রত্যেকেই ঘটনার পর হস্টেল থেকে নিজের বাড়িতে ফিরে গিয়েছিলেন।

আরও পড়ুন-

Atal Bihari Vajpayee: অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন নরেন্দ্র মোদী, দ্রৌপদী মুর্মু
নিমেষে ফাঁকা হয়ে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট! আয়কর সম্বন্ধীয় মেসেজ পেলেই ভুল করবেন না

Rishi Sunak: ‘জয় শ্রী রাম’, কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ধ্বনি তুললেন ঋষি সুনক

Tips For Good Luck: বাড়িতে পূজাপাঠের ক্ষেত্রে ১০টি মারাত্মক ভুল অবশ্যই এড়িয়ে চলুন

Share this article
click me!