'আমি নির্দোষ', আদালতে প্রবেশের আগে জ্যোতিপ্রিয় মল্লিক বললেন ইডি জানে তিনি নির্দোষ

রেশন দুর্নীতিকাণ্ডে আদালতে পেশ করা হয়েছে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে। এদিন আদালতে প্রবেশের আগে নিজেকে আরও একবার নির্দোষ বলে দাবি করে তিনি।

 

Saborni Mitra | Published : Nov 6, 2023 11:10 AM IST

রেশন দুর্নীতিকাণ্ডে আদালতে পেশ করা হয়েছে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে। এদিন আদালতে প্রবেশের আগে নিজেকে আরও একবার নির্দোষ বলে দাবি করে তিনি। একই সঙ্গে আদালতে তাঁর আইনজীবী বলেন তাঁক মক্কেল রাজনৈতিক চক্রান্তের শিকার। পাশাপাশি তাঁর বিরুদ্ধে তদন্ত যাতে দ্রুত শেষ হয় তারও আর্জি জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, আদালতের নির্দেশ থাকলেও কম্যান্ডো হাসপাতাল মন্ত্রীর জন্য কোনও মেডিক্যাল বোর্ড গঠন করেনি।

এদিন আদালতে ঢোকার সময় আরও একবার নিজেকে নির্দোষ বলে নির্দোষ বলে দাবি করেন জ্যোতিপ্রিয় মল্লিক। ব্যাঙ্কশাল আদালতে ঝোকার আগে জ্যোতিপ্রিয় বলেন, 'আমি মুক্তি , আমি মুক্ত। ইডি বুঝতে পেরেছে আমি মুক্ত।' তবে কেন তিনি এই দাবি করছেন তা এখনও স্পষ্ট নয়।

এদিন সিজিও কমপ্লেক্স থেকে আদালতে নিয়ে আসার আগে জ্যোতিপ্রিয় মল্লিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে জ্যোতিপ্রিয় জানিয়ে দেন তিনি আদালতের ওপর পুরোপুরি ভরসা রেখেছেন। বলেছেন, 'এরা যা করেছে তা অন্যায় , অনৈতিক কাজ করছে।' তবে কারা অন্যায় বা অন্যায় করছে তা নিয়ে স্পষ্ট করে কিছু বললেননি।

রেশন দুর্নীতিকাণ্ডে আপাতত ইডির হেফাজতে রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। ইডি সূত্রের খবর প্রায় ,১২ হাজার কোটি টাকার রেশন দূর্নীতি হয়েছে। এই দুর্নীতি হয়েছে জ্য়োতিপ্রিয় মল্লিক রাজ্যের খাদ্যমন্ত্রী থাকাকালীন। রেশন দুর্নীতির তদন্ত এখনও চলছে। ইডি এখনও একাধিক জায়গায় রেড করেছে। ইডি সূত্রের খবর জ্যোতিপ্রিয় মল্লিককে আবারও নিজেদের হেফাজতে চাইতে পারে ইডি।

রেশন দুর্নীতি মামলায় পুজোর আগেই  জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। বৃহস্পতিবার গভীররাতে জ্যোতিপ্রিয় মল্লিকে গ্রেফতার করা হয়েছ রাত প্রায় ২ টো ৪০ মিনিটে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি বনমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। যদিও এর আগে খাদ্য দফতরের দায়িত্ব ছিল তাঁরই হাতে। চালকল ব্যবসায়ী বাকুবুর রহমনের থেকেই তাঁর সন্ধান পায় ইডি। একটি মেরুন ডায়েরিও পেয়েছে বলে ইডি সূত্রের খবর। সেই সূত্র ধরেই তাঁর কাছে পৌঁছায় ইডি। তারপর থেকে ম্যারাথন জেরা শুরু হয়। যা নিয়ে রীতিমত কড়া প্রতিক্রিয়া জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেই সময়ই কেন্দ্রীয় সংস্থাকে স্মরণ করিয়ে দেন জ্যোতিপ্রিয় অসুস্থ। ইডির বিরুদ্ধে এফআইআর করার হুমকিও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ

Viral Video: রশ্মিকা মান্দান্নার ভাইরাল ভিডিও নিয়ে সতর্ক করলেন কেন্দ্রীয় মন্ত্রী, দেখুন 'আপত্তিকর' ভিডিও

মঙ্গলে মহুয়া মৈত্রর ভাগ্য নির্ধারণ, এথিক্স কমিটি তৈরি করতে পারে তদন্ত রিপোর্টের খসড়া

Local Train Cancelled: শনি-রবিতে গুচ্ছ গুচ্ছ ট্রেন বাতিল! হাওড়া থেকে শিয়ালদহ, যাত্রী-ভোগান্তির পুনরাবৃত্তি

 

Share this article
click me!