Jyotipriya Mallick: 'আমার মা আর স্ত্রী-কেও ডিরেক্টর করে রেখেছিল', জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আপ্তসহায়কের

অভিজিতের দাবি, ২০১৪ সালে জ্যোতিপ্রিয়র আপ্তসহায়কের কাজ ছেড়ে দিয়ে তিনি যখন বেরিয়ে গিয়েছিলেন, তখনও তাঁর মা এবং স্ত্রী-কে ওই সংস্থাগুলি থেকে পদত্যাগ করতে বাধা দেওয়া হচ্ছিল।

Sahely Sen | Published : Nov 6, 2023 8:46 AM IST

পশ্চিমবঙ্গে রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। তিনি বর্তমানে ইডি হেফাজতে বন্দি এবং তাঁর বিষয়ে তদন্ত করার জন্য প্রাক্তন আপ্তসহায়ক অভিজিৎ দাসকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ৬ নভেম্বর, সোমবার, জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে চাঞ্চল্যকর বয়ান দিয়েছেন অভিজিৎ দাস। 

-
২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত জ্যোতিপ্রিয়র আপ্তসহায়ক হিসাবে কাজ করেছিলেন অভিজিৎ। ওই সময়েই তাঁর মা এবং স্ত্রীকে নিজের সংস্থায় ডিরেক্টর পদে নিয়োজিত করেছিলেন জ্যোতিপ্রিয়। তাঁর বক্তব্য,  “মন্ত্রী যখন নির্দেশ দিয়েছেন, তখন তো  তা পালন করতেই হবে! তাঁর (জ্যোতিপ্রিয়র) অনুরোধও এক প্রকার নির্দেশই।” তিনি একথাও বলেছেন, "ওই সংস্থায় কী লেনদেন হয়েছিল, আমি জানি না। ২০১৪ সালেই আমার মা এবং স্ত্রী সংস্থা থেকে সরে এসেছিলেন।’’

-
হনুমান রিয়েলকর্ন প্রাইভেট লিমিটেড এবং গ্রেসিয়াস ইনোভেটিভ প্রাইভেট লিমিটেড নামের দু’টি সংস্থায় শেয়ারের মাধ্যমে টাকা বিনিয়োগ করা হয়েছিল বলে দাবি করেছে ইডির। এই সংস্থা দু’টিতেই অভিজিতের মা এবং স্ত্রীকে ডিরেক্টর হিসেবে নিয়োগ হতে বলা হয়েছিল।

-
অভিজিতের দাবি, ২০১৪ সালে জ্যোতিপ্রিয়র আপ্তসহায়কের কাজ ছেড়ে দিয়ে তিনি যখন বেরিয়ে গিয়েছিলেন, তখনও তাঁর মা এবং স্ত্রী-কে ওই সংস্থাগুলি থেকে পদত্যাগ করতে বাধা দেওয়া হচ্ছিল। তাঁরা পদত্যাগ করতে চেয়েও পারছিলেন না। একপ্রকার জোর করেই সংস্থাগুলি ছেড়ে তাঁর মা এবং স্ত্রী বেরিয়ে গিয়েছিলেন বলে ইডিকে জানিয়েছেন অভিজিৎ।


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!