Kanchanjunga Express: দুর্ঘটনার আঁচ পেতেই জীবন বাজি রেখে রেল লাইন ধরে ছুট, খুদের তৎপরতায় ঠেকানো গেল দুর্ঘটনা

একটুর জন্য রক্ষা পেল প্রায় কয়েক'শো মানুষের জীবন। তাঁর সাহসের প্রসংশা করেছেন রেলকর্তারাও। কিন্তু ঠিক কী ঘটেছিল শুক্রবার বিকেলে?

Ishanee Dhar | Published : Sep 23, 2023 2:22 AM IST / Updated: Sep 23 2023, 07:58 AM IST

খুদের বুদ্ধিতে আটকানো গেল বড়সড় দুর্ঘটনা। আপ শিয়ালদহ শিলচরগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের বিপদ বুঝতেই জীবনের ঝুঁকি নিয়ে দৌঁড় দিল পঞ্চম শ্রেণির ছাত্র। একটুর জন্য রক্ষা পেল প্রায় কয়েক'শো মানুষের জীবন। তাঁর সাহসের প্রসংশা করেছেন রেলকর্তারাও। কিন্তু ঠিক কী ঘটেছিল শুক্রবার বিকেলে?

ঠিক কী ঘটেছিল?

রেল সূত্রে জানা যাচ্ছে শুক্রবার দুপুর সাড়ে ৩টে নাগাদ মালদা জেলার ভালুকা রোড স্টেশন পেরোচ্ছিল আপকাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। যে লাইনে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আসার কথা সেই লাইনেই ছিল বড় একটি গর্ত। সেই সময়েই রেল লাইনের পাশ দিয়ে বাড়ি ফিরছিল ৮ বছরের বালক মুরসালি। লাইনের গর্ত দেখতে পেয়েই আশঙ্কা জাগে মুরসালির মনে। লাইনে গর্তের কারণে বিপদে পড়তে পারে দ্রুতগামী ট্রেন! সঙ্গে সঙ্গে নিজের পরনের লাল জামা খুলে লাইন ধরেই দৌঁড় দেয়ে খুদে। জীবন বাজি রেখে মাথার উপর লাল জামা ঘোরাতে ঘোরাতে ছুটতে থাকে মুরসালি। বাচ্চাটিকে দেখতে পেয়ে ট্রেন থামিয়ে দেয়ে চালক। ছুটে আসেন রেলের কর্মীরাও। ছেলেটির কাছে সমস্ত কথা শুনে তাঁরা ঘটনাস্থল পরিদর্শনে যান। সঙ্গে সঙ্গেই শুরু হয় লাইন মেরামতের কাজ।

Share this article
click me!