লক্ষ্মীপুজোয় কি বৃষ্টিতে ভাসবে কলকাতা? কেমন আবহাওয়া থাকবে জেলাতে? রইল বড় আপডেট

দুর্গাপুজোর পরেই লক্ষ্মীপুজোর প্রস্তুতি শুরু। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, লক্ষ্মীপুজোর দিন এবং পরের দিন বিক্ষিপ্ত বৃষ্টি, দমকা হাওয়া এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে, বিশেষ করে উপকূলবর্তী জেলাগুলিতে।

Sayanita Chakraborty | Published : Oct 11, 2024 11:10 AM IST

110

পুজোর সময় আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে চিন্তায় ছিলেন প্রায় সকলেই। কারণ এই চারটে দিন সকলের থাকে নানান পরিকল্পনা। ঠাকুর দেখা থেকে আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ- থাকে নানান পরিকল্পনা।

210

পুজোর এই কটা দিন কোথায় যাবেন কী করবেন তা নিয়ে থাকে নানান পরিকল্পনা। তবে, অকাশের মুখ ভার হলে কিংবা ঝমঝমিয়ে বৃষ্টি পড়লে সব যাবে ভেস্তে।

310

কিন্তু, মা দুর্গার কৃপায় এই চারদিনে বৃষ্টির খবর নেই তেমন। আবহাওয়া দফতর সূত্রে আগেই জানানো হয়েছিল পুজোর কদিন তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

410

পুজোর কদিন তো পার হতে চলল, এখন প্রশ্ন লক্ষ্মীপুজোয় কেমন থাকবে আবহাওয়া। দুর্গাপুজো মিটতে না মিটতেই শুরু করতে হবে মা লক্ষ্মীর আগমনের প্রস্তুতি। জেনে নিন এই দিন কেমন থাকবে আবহাওয়া।

510

পূর্বাভাস অনুসারে, লক্ষ্মীপুজোর আগে রাজ্য থেকে মৌসুমী বায়ু প্রত্যাহার হয়ে যেতে পারে। তারই মধ্যে সাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে দক্ষিণবঙ্গে প্রবেশ করতে পারে জলীয় বাস্প।

610

উত্তরের শুষ্ক বাতাসের সঙ্গে সমুদ্র থেকে আসা জলীয় বাস্পের সংঘাতে তৈরি হতে পারে বজ্রগর্ভ মেঘ।

710

এর কারণে ১৬ অক্টোবর অর্থাৎ লক্ষ্মীপুজোর দিন হতে পারে বৃষ্টি। এই দিন পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে প্রবল।

810

শুধু লক্ষ্মীপুজোর দিন নয়, তার পরের দিনও হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। ৩ জেলাতে আছে বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায় ও কলাকাতায়।

910

আবার জানা গিয়েছে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া ও বজ্রপাতের সম্ভাবনা আছে প্রবল। অর্থাৎ লক্ষ্মীপুজোর দিন আবহাওয়া নিয়ে এবার চিন্তায় পড়তে চলেছেন শহরবাসী।

1010

কলকাতা-সহ তিন জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে লক্ষ্মীপুজোর দিন। সঙ্গে তার পর দিন অর্থাৎ ১৭ অক্টোবরও হতে পারে বৃষ্টি।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos