Kolkata Metro: আর ফেরার চিন্তা নেই, যাত্রীদের জন্য কলকাতা মেট্রো এবার রাত ১১টায়

কলকাতা মেট্রো রেলের পরিধি শহরের গণ্ডি ছাড়িয়ে শহরতলিতে পৌঁছে গিয়েছে। ফলে বহু মানুষের কাছে জরুরি হয়ে উঠেছে কলকাতা মেট্রো রেলের পরিষেবা।

Soumya Gangully | Published : May 24, 2024 11:37 AM IST

অফিসের তুমুল ব্যস্ততা কিংবা হটাৎ করেই ঘুরতে যাওয়ার প্ল্যান। কলকাতা মেট্রো যেন যাতায়াতের এক নিশ্চিন্ত মাধ্যম। আর এবার সেই মেট্রো রেল পরিষেবারই সময়সীমা বাড়তে চলেছে। সপ্তাহের প্রথম ছয়দিন সকাল ৭টা থেকে শুরু হয় মেট্রো পরিষেবা। লক্ষ লক্ষ যাত্রী পরিবহণে নিরলস পরিষেবা দিয়ে চলেছে কলকাতা মেট্রো। আগে ছিল দমদম পর্যন্ত। এখন সেই মেট্রো চলে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত। পুরনো রেক বদলে বহুদিন আগেই প্রত্যেকটি রেককে এসি করে দেওয়া হয়েছে। আর এবার সময়সীমাতেও এল বদল।

কলকাতা মেট্রোর নতুন পরিষেবা

এতদিন পর্যন্ত দমদম এবং কবি সুভাষ থেকে দিনের শেষ মেট্রো ছাড়ত রাত ৯.৪০ মিনিটে। আর দক্ষিণেশ্বর থেকে এবং দক্ষিণেশ্বরের দিকে যাওয়ার জন্য শেষ মেট্রো ছাড়ত তার কিছুক্ষণ আগে। কিন্তু শুক্রবার রাত থেকেই বদলে যাচ্ছে সেই নিয়ম। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে বিশেষ পরিষেবা চালু করতে চলেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। তবে গোটা সপ্তাহের সবদিন নয়। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত চলবে এই বিশেষ পরিষেবা এবং পুরোটাই পরীক্ষামূলকভাবে। শুক্রবার মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টায়। সব স্টেশনে দাঁড়াবে এই দুটি মেট্রো। কিন্তু এই মুহূর্তেই নোয়াপাড়া, বরাহনগর এবং দক্ষিণেশ্বরকে এই বিশেষ পরিষেবার সঙ্গে যুক্ত করা হচ্ছে না। এই তিনটি স্টেশন থেকে আগের সময় অনুযায়ীই মেট্রো ছাড়বে।

যাত্রীদের উপকার হবে, আশায় মেট্রো রেল কর্তৃপক্ষ

ঠিক রাত ১১টায় শেষ মেট্রো কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে, যেটি যাবে দমদম অবধি। অপরদিকে একই সময়ে, আরেকটি মেট্রো দমদম থেকে যাবে কবি সুভাষের দিকে। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীদের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পেলে রোজ রাত ১১টা পর্যন্ত পরিষেবা চালু থাকবে। বেশ কয়েকদিন আগে, শেষ মেট্রোর সময় বৃদ্ধি নিয়ে মেট্রো কর্তৃপক্ষকে বিবেচনা করতে বলে কলকাতা হাইকোর্ট। একটি মামলাও হয়। আর এবার বাস্তবিক অর্থে মেট্রো পরিষেবার সময়সসীমা বাড়তে চলেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Kanchanjungha Express : '১০ বছরেও হল না, কত প্রাণ গেলে মোদীর তৃপ্তি হবে!' প্রশ্ন ফিরহাদ হাকিমের
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী