জাতীয় সঙ্গীতের অসম্মান, তৃণমূলের অভিযোগের পরই ১১ বিজেপি বিধায়ককে সমন কলকাতা পুলিশের

বুধবার বিকেলে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যে বিধানসভা। বিআর আম্বেদকর মূর্তির নিচে তৃণমূল কংগ্রেসের ধরনা কর্মসূচি ছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Saborni Mitra | Published : Dec 1, 2023 1:09 PM IST

জাতীয় সঙ্গীত অবমাননা করার অভিযোগ বিজেপির বিধায়কদের বিরুদ্ধে। শুক্রবার কলকাতা পুলিশের পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। আগামী সোমবার পাঁচ বিধায়ককে তলব করা হয়েছে। কলকাতা পুলিশের পক্ষ থেকে একটি নোটিশ জারি করে জানান হয়েছে জাতীয় সঙ্গীতের অসম্মান করার জন্য দায়ের করা অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য সমন জারি করা হয়েছে।

বুধবার বিকেলে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যে বিধানসভা। বিআর আম্বেদকর মূর্তির নিচে তৃণমূল কংগ্রেসের ধরনা কর্মসূচি ছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই মধ্যে শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা বিধানসভায় হাজির হন। তৃণমূলের ধরনা কর্মসূচির পাশেই তারাও ধরনায় বসে। সেই সময়ই 'চোর চোর ' বলে স্লোগান উঠে। এরই তৃণমূল কংগ্রেস ধরনা মঞ্চেই জাতীয় সঙ্গীত গাইতে শুরু করে। কিন্তু জাতীয় সঙ্গীত চলাকালীনই বিজেপি বিধায়করা স্লোগান দিতে থাকে। তাতেই জাতীয় সঙ্গীতের অসম্মান করা হয় বলে অভিযোগ। ১২ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তুলে স্পিকারের দ্বারস্থ হয় তৃণমূল । অভিযোগ দায়ের হয় হেয়ার স্ট্রিট থানায়। সেখানে ১১ জন বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। আদালতের রক্ষাকবচ থাকায় শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়নি। তৃণমূলের দাবি জাতীয় সঙ্গীত অবমাননা করার জন্য ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। তাদের ক্ষমা চাইতে হবে।

 

 

বিধায়কদের ৪ ডিসেম্বর লালবাজার পুলিশের সদর দফতরে উপস্থিত থাকতে বলা হয়েছে। তবে বিজেপি বিধায়করা সেখানে যাবেন কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে। তৃণমূল সূত্রের খবর শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কী করে এই বিষয়ে মামলা দায়ের করা হবে তা নিয়ে চিন্তাভাবনা চলছে। প্রয়োজনে আদালতের দ্বারস্থ হতে পারে শাসকদল।

আরও পড়ুনঃ

Viral Video: AI যেন মায়াজাল বুনতে জাদুকাঠি, সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করতেই তা ভাইরাল

২০০০ টাকার নোট এখনও 'বৈধ', নোট বদলের নির্ধারিত দিনে কত টাকা জমা পড়েছে তার হিসেব দিল RBI

দক্ষিণ দিনাজপুরে ১০ হাজার পাঁঠাবলি মামলায় এখনই নিষেধাজ্ঞা দিল না কলকাতা হাইকোর্ট, তুলল জাল্লিকাট্টু প্রসঙ্গ 

Share this article
click me!