'দুর্গাপুজোর অনুদান নেব না...', টোটোয় মাইক বেঁধে প্রচার কোন্নগরের ক্লাবের

আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার দুর্গাপুজোর অনুদান বয়কট করল কোন্নগরের মাস্টারপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি। স্থানীয় বাসিন্দারাই পুজোর অনুদান প্রত্যাখ্যান করার ওপর চাপ দিচ্ছিল। 

Saborni Mitra | Published : Aug 25, 2024 9:28 AM IST

যত দিন যাচ্ছে আরজি কর হাসপাতাল ইস্যুতে আন্দোলন জোরালো হচ্ছে রাজ্য। ক্রমশই চাপ বাড়ছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার দুর্গাপুজোর অনুদান বয়কট করল কোন্নগরের মাস্টারপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি। স্থানীয় বাসিন্দারাই পুজোর অনুদান প্রত্যাখ্যান করার ওপর চাপ দিচ্ছিল। শেষপর্যন্ত পুজো কমিটি সিদ্ধান্ত নিয়েছে, প্রতিবাদ করলে যদি পরের বছর পুজোর অনুদান না পাওয়া যায় তাতেও কোনও সমস্যা নেই। পুজো আটকাবে না। আগের মতই পুজো হবে বলেও জানিয়েছেন স্থানীয়রা।

কোন্নগরের মাস্টারপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি রবিবার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একটি বৈঠক করে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আরজি কর-কাণ্ডের প্রতিবাদ স্বরূপ এবার তাঁরা দুর্গাপুজোর অনুদান গ্রহণ করবেন না। শুধুমাত্র খাতায় কমলে সিদ্ধান্ত নিয়েই থেকে থাকেনি কোন্নগরের মাস্টারপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি। তারা এই বিষয়ের কথা প্রতারও করেছে। টোটোয় মাইক লাগিয়ে ক্লাব কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দাদের সিদ্ধান্তের কথা প্রচার করেছে। ফ্লেক্স লাগিয়েও অনুদান বয়কটের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

Latest Videos

কোন্নগরের মাস্টারপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির এক সদস্য জানিয়েছেন উৎসব পরে আগে মহিলাদের নিরাপত্তা। যেসব মহিলারা ঘরে ও বাইরে কাজ করেন তাঁদের নিরাপত্তা ও সম্মান জরুরি। কিন্তু সেখানেই আঘাত করা হয়েছে। দোষীদের শাস্তির দাবিতে তাঁরা সরব হয়েছেন। আরজি কর ইস্যুতে আন্দোলনও শুরু করেছেন নিজেদের মত করে। সেই আন্দোলনের অঙ্গ হিসেবেই পুজোর অনুদান বয়কট করছেন তাঁরা।

এর আগে হুলগির আরও তিনটি ক্লাব আরজি কর কাণ্ডের প্রতিবাদে দুর্গাপুজোর অনুদান বয়কট করেছিল। তিনটি ক্লাবই ছিল উত্তরপাড়ার। বলা যেতে পারে সেই আন্দোলন এবার উত্তরপাড়ার গণ্ডী ছাড়িয়ে কোন্নগরে পৌঁছে গেল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |