২৭ অগাস্ট 'অরাজনৈতিক' নবান্ন অভিযান নিয়ে বিজেপিতে রাজনীতি, শুভেন্দুর পাল্টা মত সুকান্তর

ছাত্র সমাজের ডাকা আগামী ২৭ অগাস্টের নবান্ন অভিযান ঘিরে বিজেপির অভ্যন্তরে তীব্র রাজনৈতিক বিরোধ দেখা দিয়েছে। শুভেন্দু অধিকারী কর্মসূচিতে অংশগ্রহণের পক্ষে, অন্যদিকে সুকান্ত মজুমদারের আপত্তি।

Saborni Mitra | Published : Aug 25, 2024 7:09 AM IST

ছাত্র সমাজের ডাকে আগামী ২৭ অগাস্ট নবান্ন অভিযান। এই অরাজনৈতিক নবান্ন অভিযান নিয়ে বিজেপির অন্দরে শুরু হয়েছে প্রবল রাজনীতি। রাজ্য বিজেপির শীর্ষ স্থানীয় দুই নেতা শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারের মধ্যে বিরোধিতা আবারও প্রকাশ্যে এসেছে। একপক্ষ নবান্ন অভিযানে যোগ দেওয়ার পক্ষে। অন্য পক্ষ নবান্ন অভিযানের পুরোপুরি বিরোধিতা করেছে।

ছাত্র সমাজের ডাকা নবান্ন্ অভিযানে শুভেন্দু অধিকারী চান পাতাকা ছাড়াই তাঁর দলের সদস্য ও শীর্ষ নেতারা কর্মসূচিতে অংশগ্রহণ করুক। কারণ তিনি নিজেও এই কর্মসূচিতে যোগ দেবেন বলে জানিয়েছেন। বিজেপি সূত্রের খবর শুভেন্দু অধিকারী চান তাঁর দলের নেতা আর কর্মীরা তাঁর সঙ্গেই কাঁধে কাঁধ মিলিয়ে কর্মসূচিতে সামিল হোক। কিন্তু পাল্টা মত দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, 'অরাজনৈতিক মিছিল থেকে রাজনৈতিক লোকদের একটু দূরত্ব বজায় রেখে চলাই শ্রেয়। মিছিলে যাব কিনা তা এখনও ঠিক করিনি।'

Latest Videos

২৭ অগাস্ট নবান্ন অভিযান নিয়ে বিজেপি শিবিরের মধ্যে ফাটল স্পষ্ট। কারণ শুকান্তর শিবির ইতিমধ্যেই বলতে শুরু করেছে, এই আন্দোলন বিজেপির নয়। তাই কারও যোগদান বাধ্যতামূলক নয়। কিন্তু দলের অন্দোলন না হওয়া বিজেপির একাংশ কর্মসূচিতে যোগ দেওয়া নিয়ে চিন্তুত। অন্যদিকে সুকান্ত মজুমদার অবশ্য জানিয়েছেন, যে কোনও গণতান্ত্রিক আন্দোলনে তাঁর দলের সায় রয়েছে। সেই কারণে তাঁরও সায় রয়েছে। তবে যোগ দেবেন কিনা তা স্পষ্ট নয়।

অন্যদিকে আরজি কর ইস্যুতে শুভেন্দু বরাবারই পতাকা বিহিনী আন্দোলনের কথা বলেছেন। কয়েক দিন আগে বিচারের দাবিতে তিনি নির্যাতিতার পরিবারকে নবান্ন অভিযানের ডাক দেওয়ার আর্জি জানিয়েছিলেন। পাশাপাশি তিনি শুধু বলেছিলেন পরিবার যদি ডাক দেয় তাহলে বাকি কাজ তাঁরা করে দেবেন। অর্থাৎ আন্দোলন তাঁরা করবেন। কিন্তু শুভেন্দু অধিকারীর এই পতাকা বিহীন আন্দোলনেই সায় নেই বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের।

পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ব্যানারে ২৭ অগাস্ট আরজি কর ইস্যুতে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। নবান্ন সূত্রের খবর ছাত্রসমাজের নামে এই আন্দোলনের ডাক দিয়েছে বিজেপি। শুভেন্দুর নেতৃত্বেই এই আন্দোলন হবে বলেও সূত্রের খবর। আন্দোলনের নামে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে বলেও সূত্রের খবর। সেই কারণে সেই দিন কড়া নিরাপত্তার মুড়ে ফেলা হবে নবান্ন। তারই প্রস্তুতি শুরু হয়ে গেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |