Kunal Ghosh: কুণাল ঘোষকে শো-কজ করল তৃণমূল, তাপস রায়ের বাড়িতে বসেই মেল পেলেন তিনি

সুব্রত বক্সী তৃণমূল কংগ্রেসের রাজ্যসভাপতি। তৃণমূল সূত্রের খবর রবিবারই কুণালকে শো-কজ করার কথা ছিল। কিন্তু তাপস রায় ইস্যুতে দলের শীর্ষ নেতৃত্ব ব্যস্ত ছিলেন।

 

Saborni Mitra | Published : Mar 4, 2024 9:56 AM IST / Updated: Mar 04 2024, 03:31 PM IST

শেষ পর্যন্ত তৃণমূল কংগ্রেস শো-কজ দলের নেতা তথা মুখপাত্র কুণাল ঘোষকে। সোমবার সুব্রত বক্সীর সই করা চিঠি এসে পৌঁছায় কুণাল ঘোষের কাছে। সূত্রের খবর সোমবার তিনি যখন তাপস রায়ের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন তখনই তাঁর কাছে পৌঁছায় শো-কজ লেটার। তবে এই নিয়ে এখনও পর্যন্ত কুণাল ঘোষ কোনও প্রতিক্রিয়া দেননি। যদিও আগেই তিনি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে দলের নাম সরিয়ে দিয়েছিলেন। নিজেকে সাংবাদিক ও সমাজকর্মী বলেই চিহ্নিত করেছেন।

সুব্রত বক্সী তৃণমূল কংগ্রেসের রাজ্যসভাপতি। তৃণমূল সূত্রের খবর রবিবারই কুণালকে শো-কজ করার কথা ছিল। কিন্তু তাপস রায় ইস্যুতে দলের শীর্ষ নেতৃত্ব ব্যস্ত ছিলেন। তাই সোমবার পাঠান হয়েছে চিঠি। সূত্রের খবর কুণাল ঘোষ ও সুব্রত বক্সী বিরোধী শিবিরের দুই ব্যক্তিত্ব।পূর্ব মেদিনীপুরের জনগর্জন সভার প্রস্তুতি বৈঠকে কুণলার পরিবর্তে পাঠান হয়েছিল সুব্রতকে। তাতেই প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। অন্যদিকে সুদীপ বন্দ্যোপাধ্যায় ইস্যুতেও কুণালের মতামত নিয়ে চাপ বাড়ছিল দলের অন্দরে। সবমিলিয়েই কুণাল ঘোষকে শো-কজ করা হয়েছে বলে তৃণমূল সূত্রের খবর।

Tapas Roy: তৃণমূল ছাড়লেন 'অভিমানী' তাপস রায়, পরবর্তী গন্তব্য কি বিজেপি

অন্যদিকে শো-কজ নিয়ে এখনই মুখ খোলেননি কুণাল ঘোষ। তবে তাপস রায় এই নিয়ে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, তাঁর বাড়িতে সকালে এসেছিলেন কুণাল ঘোষ ও ব্রাত্য বসু। 'ওরা আমায় ভালবাসে। আমার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে অনুরোধ জানাতে এসেছিল। তখবই নাকি ওকে দলের তরফ থেকে সুব্রত বক্সী শো-কজ নোটিশ পাঠিয়েছে। এই হচ্ছে দল!'

Abhijit Ganguly: বৃহস্পতিবারই কি বিজেপিতে যোগ দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? শুভেন্দুর মন্তব্যে জল্পনা

তৃণমূল সূত্রের খবর, কুণাল ঘোষ শুক্রবারই তৃণমূলের রাজ্যের সাধারণ সম্পাদক ও দলের মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। শনিবার মুখপাত্র পদে দেওয়া ইস্তফা গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস। তারপরই তৃণমূল সূত্রের খবর ছিল কুণালকে শো-কজ করতে চায় তৃণমূল। সোমবার দলের পক্ষ থেকে সেই পদক্ষেপ করা হয়েছে। তৃণমূল সূত্রের খবর গত কয়েক দিন ধরেই দলের নানা বিষয়ে কিছুটা লাগামছাড়া হয়েই মন্তব্য করেছেন কুণাল। তাতেই এই পদক্ষেপ।

TMC vs BJP: আসানসোলের লড়াই থেকে কেন সরলেন বিজেপির পবন সিং? বাংলার মহিলাদের নিয়ে ভিডিওকেই দায়ী করল তৃণমূল

 

Share this article
click me!