‘কালীঘাটের কাকু’ গ্রেফতার হওয়ার আগে কি ইডি অফিসে বারবার ফোন করেছিলেন শুভেন্দু অধিকারী? কুন্তল ঘোষের চাঞ্চল্যকর দাবি

শুক্রবার আদালতে ঢোকার সময় সাংবাদিকদের সামনে চাঞ্চল্যকর দাবি করলেন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া যুব তৃণমূলের প্রাক্তন নেতা কুন্তল ঘোষ।

Web Desk - ANB | Published : Jun 2, 2023 11:19 AM IST / Updated: Jun 02 2023, 07:55 PM IST

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন হুগলীর যুব তৃণমূলের প্রাক্তন নেতা কুন্তল ঘোষ। তাঁর জবাবের সূত্র ধরে তাপস মণ্ডল ও তারপর গ্রেফতার হয়েছেন ‘কালীঘাটের কাকু’ তথা সুজয়কৃষ্ণ ভদ্র। এঁরা প্রত্যেকেই নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি করে কোটি কোটি টাকা তছরুপ করেছিলেন বলে দাবি করেছে ইডি। কিন্তু, এই বিপুল আর্থিক তছরুপের মাথা কে? তা জানার জন্য ধৃতদের ক্রমাগত জিজ্ঞাসাবাদ করে যাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারদের সঙ্গে বাংলার প্রধান বিরোধী দলনেতার যোগসূত্র থাকা নিয়ে এবার একটি চাঞ্চল্যকর মন্তব্য করলেন কুন্তল ঘোষ।

এর আগে কুন্তল ঘোষ দাবি করেছিলেন যে, ইডি অফিসাররা সমস্ত জিজ্ঞাসাবাদের সময় তাঁকে বারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন। শুক্রবার প্রিজন ভ্যান থেকে নেমে আদালতে ঢোকার মুখে কুন্তল ঘোষ সাংবাদিকদের সামনে দাবি করেন যে, তিনি যে সমস্ত কথা ইডি অফিসারদের বলছেন, তা ইডির তরফ থেকে প্রকাশ্যে আনা হচ্ছে না। তিনি জোর গলায় স্পষ্টতই দাবি করেন, ‘ইডি মিথ্যা কথা বলছে।’ সাংবাদিকদের প্রশ্নের মুখে কুন্তল বলেন, ‘শুভেন্দু অধিকারী ইডি-র বস নয়।’

ইডি যে মিথ্যা কথা বলছে, তার বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে কুন্তল প্রকাশ্যে দাবি করেন যে, যদি আধিকারিকদের ক্ষমতা থাকে, তাহলে যেন তাঁরা কুন্তলের সত্য বক্তব্যকে সম্পূর্ণ রূপে সকলের সামনে প্রকাশ করেন। তদন্তকারীরা তাঁর সম্পূর্ণ তথ্য প্রকাশ করছেন না বলেই দাবি করেছেন কুন্তল ঘোষ, তাঁর বক্তব্যতে বোঝা যাচ্ছে যে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তাঁর বক্তব্যগুলি আংশিক রূপে প্রকাশ করছেন। এরপর আদালত থেকে শুক্রবার বেরিয়ে যাওয়ার সময় ‘কালীঘাটের কাকু’-র গ্রেফতারির দিনের তারিখ মনে করিয়ে দিয়ে চাঞ্চল্যকর দাবি করেন কুন্তল।

শুক্রবার সাংবাদিকদের সামনে প্রাক্তন যুবনেতা বলেন যে, ৩১ মে তারিখে বাংলার প্রধান বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বহুবার ইডি অফিসারদের ফোন করেছিলেন। উল্লেখ্য যে, ওই তারিখেই রাত্রিবেলা গ্রেফতার করা হয়েছিল ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্রকে। এই বক্তব্য সঠিক প্রমাণের জন্য শুভেন্দু অধিকারীর ফোন চেক করে দেখার দাবিও তোলেন ধৃত কুন্তল ঘোষ। তার পাশাপাশি, শুভেন্দু অধিকারী ‘ঘনিষ্ঠ’ ব্যক্তি রাখাল বেরাকে এখনও পর্যন্ত কেন নিয়োগে দুর্নীতি করার দায়ে গ্রেফতার করা হচ্ছে না, সেই প্রশ্নও তুলেছেন কুন্তল।

আরও পড়ুন-

Ranbir Deepika: আবার একসাথে রণবীর-দীপিকা, ১০ বছর পরেও অমলিন ভালোবাসার ইতিহাস
দুর্নীতির মূলে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের মানুষজন? গৌতম দেবের মতোই চাঞ্চল্যকর রিপোর্ট দেখালেন শুভেন্দু অধিকারী

অধীর চৌধুরীর হস্তক্ষেপের পর কর্ণাটক থেকে বাড়ি ফিরছেন ‘বাংলাদেশি’ সন্দেহে জেলবন্দি থাকা পশ্চিমবঙ্গের দম্পতি

Read more Articles on
Share this article
click me!