১ দিনে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকল প্রায় ১ কোটি টাকা, গোয়ার বিলাসবহুল হোটেল আর ত্রিপুরার চা বাগান নিয়ে কী বললেন কুন্তল ঘোষ?

শুক্রবার নগর দায়রা আদালতে ঢোকার মুখে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষ।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 9:31 AM IST / Updated: Mar 17 2023, 06:57 PM IST

ইতিমধ্যেই কুন্তল ঘোষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ধার নেওয়া টাকা ফেরত দিয়েছেন টলিউড অভিনেতা বনি সেনগুপ্ত এবং পার্লারের মালকিন সোমা চক্রবর্তী। শুক্রবার বনি সেনগুপ্তর অ্যাকাউন্ট থেকে কুন্তলের অ্যাকাউন্টে জমা পড়েছে ৪৪ লক্ষ টাকা। আরেকদিকে সোমা চক্রবর্তী ইডির নির্দেশ মেনে ফিরিয়ে দিয়েছেন কুন্তলের কাছ থেকে ধার নেওয়া ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা। এক দিনে যখন ১ কোটি টাকা জমা পড়েছে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রাক্তন নেতার অ্যাকাউন্টে, তখন তিনি কিন্তু মোটেই স্বস্তিতে নেই।

শুক্রবার ইডির হাতে গ্রেফতার হওয়া তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষকে পেশ করা হয়েছিল নগর দায়রা আদালতে। তাঁকে দল থেকে বের করে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তিনি বলেছেন, ‘মাথা পেতে নেব।’ কিন্তু, যখন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া আরেক বহিষ্কৃত যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য সম্পর্কে তাঁকে প্রশ্ন করা হয় যে, তিনিই এই দুর্নীতির ‘মাস্টারমাইন্ড’ কিনা, তখন সেই প্রশ্ন কার্যত এড়িয়ে গিয়ে কুন্তল জবাব দেন, ‘অপ্রাসঙ্গিক কথার উত্তর দেব না’। কিন্তু, এরপরেও বাকি থাকে তাঁর বিলাসবহুল সম্পত্তির বহর নিয়ে। সেই বিষয়েই উঠে এসেছিল তাঁর গোয়ার হোটেলের কথা। বিষয়টি সত্যি কিনা, তা নিয়ে এদিন প্রশ্ন করা হয় তাঁকে।

গোয়াতে একটি বিলাসবহুল হোটেল আর ত্রিপুরাতে সত্যিই তাঁর কোনও চা বাগান আছে কি? এই বিষয়ে প্রশ্ন করতেই চটে যান কুন্তল ঘোষ। সাংবাদিকদের উদ্দেশ্যে জোর গলায় তিনি বলেন, ‘আপনারা যে কথাগুলো বলছেন, সেগুলো যাচাই করে বলুন। ত্রিপুরার চা বাগান, গোয়ার হোটেল, এসব যা যা বলছেন, দয়া করে তার ঠিকানা দিন।’ অর্থাৎ, এই সম্পত্তির বিষয়টি যে তিনি কার্যত নস্যাৎ করে দিয়েছেন, তাতে এটাই প্রমাণ হয় যে, এমন কোনও বিলাসবহুল সম্পত্তি গোয়াতে বা ত্রিপুরাতে তাঁর নামে নেই। তবে, ইতিমধ্যেই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও কলকাতার আবাসনের হিসেবে কোটি কোটি টাকার হদিশ পেয়েছে ইডি। এই সম্পত্তিও এতটাই বিপুল যে, তাঁর স্ত্রী জয়শ্রীকেও এই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করা হয়েছে। ফলে, বহিষ্কৃত তৃণমূল নেতা যে সহজে নিষ্কৃতি পাবেন না, তা বলে দিচ্ছে তাঁর অ্যাকাউন্টের গোলযোগপূর্ণ বিরাট লেনদেনের হিসেব।

আরও পড়ুন-

দীর্ঘ ৩৪ বছরের কঠোর পরিশ্রমের অবসান, TATA গ্রুপ থেকে ইস্তফা দিলেন রাজেশ গোপীনাথন
টলতে টলতে এসে কলকাতার রাস্তায় পড়ে গেলেন তরতাজা যুবক, রক্তে লাল হয়ে যাওয়া শরীর দেখে হতবাক পুলিশ

‘বাবা সব জানে’ বলেও বাবার মুখোমুখি হতে চাইছেন না সুকন্যা মণ্ডল, অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে কী পদক্ষেপ নেবে ইডি?

Share this article
click me!