ঝাড়গ্রামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা, সাংসদকে ঘিরে ‘চোর চোর’ স্লোগান

হামলা চালিয়ে মন্ত্রীর গাড়ি ভেঙে দিলেন কুড়মিরা। এমনকি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে জলের বোতল অবধি ছোড়া হয়েছে। 

Web Desk - ANB | Published : May 26, 2023 4:44 PM IST / Updated: May 26 2023, 11:02 PM IST

‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে সারা পশ্চিমবঙ্গের উত্তর থেকে দক্ষিণ পরিদর্শন করছেন তৃণমূলের সেকেন্ড- ইন- কম্যান্ড তথা সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু, তাঁর নবজোয়ারের কনভয় পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রামে ঢুকতেই বাধ সাধলেন কুড়মি গোষ্ঠীর মানুষরা। গত বুধবার তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখিয়েছিলেন এই গোষ্ঠীর মানুষজন। এবার শুক্রবার বিকালে সোজাসুজি হামলা!

পুরুলিয়ায় জনসংযোগ যাত্রা শেষ করে আজ ঝাড়গ্রামের শালবনিতে গিয়ে পৌঁছয় ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়। সেই কনভয়ের একেবারে শেষে ছিল পশ্চিমবঙ্গের মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়িও। ওই সময় ৫ নম্বর রাজ্য সড়কের দু’ধারে দাঁড়িয়ে সদলবলে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কুড়মি জনজাতির মানুষজন। তাঁদের মধ্যে থেকেই বিরবাহা হাঁসদার গাড়িতে ঢিল ছোড়া হয় বলে অভিযোগ। গাড়ি ভেঙে গেলে থামিয়ে দেওয়া হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ কনভয়।

আগের দিনের মতো এদিনও স্বয়ং গাড়ি থেকে নেমে আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কুড়মিদের সঙ্গে তিনি কথা বলার চেষ্টা করলেও পরিস্থিতি নাগালের বাইরে বেরিয়ে যায়। উপস্থিত জনতা অভিষেককে ঘিরে ‘চোর চোর’ স্লোগান দিতে থাকে। এমনকি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে জলের বোতল অবধি ছোড়া হয় বলে জানা গেছে। তৃণমূলের আরও অভিযোগ, দলের বহু কর্মীকে ঘটনাস্থলে বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারা হয়েছে। সংবাদ মাধ্যমের গাড়ির উপরেও হামলা চালানো হয়। পরিস্থিতি উত্তাল হয়ে উঠলে সামাল দেওয়ার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য মন্ত্রী এবং তৃণমূল নেতাদের উদ্ধার করে নিয়ে যায় দায়িত্বে থাকা রাজ্য পুলিশ।

ঘটনার পরেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে বিষয়টি সম্পর্কে অবগত করেছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় মন্ত্রী বিরবাহা হাঁসদা মন্তব্য করেছেন যে, এটি নোংরামি ছাড়া আর কিছুই নয়। এভাবে আন্দোলন হতে পারে না বলে প্রতিবাদ করে তিনি হুঁশিয়ারি দিয়েছেন, ‘এর শেষ দেখে ছাড়ব’।

আরও পড়ুন- 
New Parliament Building: জেনে নিন ভারতের কোন কোন রাজ্য থেকে আনা হয়েছে নবনির্মিত সংসদ ভবনের কোন কোন সামগ্রীগুলি
ভিকি কৌশলকে ঠেলে সরালেন সলমন খানের দেহরক্ষী! ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড় নেট দুনিয়া

Amul Lassi: লস্যির প্যাকেটে ছত্রাক! ভাইরাল ভিডিওটি 'ভুয়ো' বলে জানিয়ে আশ্বস্ত করল আমূল

Read more Articles on
Share this article
click me!