Local Train News: আজ থেকে একটানা বাতিল থাকছে লোকাল ট্রেন, দূরপাল্লার ট্রেনেও সূচি বদল

ডিসেম্বরেও একেবারে শুরুর সপ্তাহেই চারদিন হাওড়ায় ট্রেন বাতিল হওয়ার কথা ঘোষণা করে দেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। বেশ কিছু দূরপাল্লার ট্রেনের যাত্রাতেও আনা হচ্ছে পরিবর্তন।

Sahely Sen | Published : Dec 1, 2023 2:05 AM IST

শীতের শুরু থেকে আবারও যাত্রীদের ভোগান্তি। ডিসেম্বর মাসের একেবারে প্রথম দিন থেকেই একগুচ্ছ লোকাল বাতিল হয়ে গেল হাওড়া লাইনে। যাতায়াতের উপায় কী হবে, সেই আশঙ্কায় নিত্যযাত্রীদের মধ্যে বাড়ছে উদ্বেগ। রেল লাইনের রক্ষণাবেক্ষণ, ওভারহেড, সিগন্যালের কাজের জন্য গত কয়েক মাস ধরে প্রায় প্রত্যেক শনি ও রবিবারগুলিতে দফায় দফায় প্রচুর লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। একাধিক দূরপাল্লার ট্রেনের সময়সূচিতেও বদল আনা হয়েছে। শিয়ালদহেও এর অন্যথা হয়নি, সেই লাইনেও প্রচুর ট্রেন বাতিল হওয়ায় নাকাল হয়েছেন যাত্রীরা। ডিসেম্বরেও একেবারে শুরুর সপ্তাহেই চারদিন হাওড়ায় ট্রেন বাতিল হওয়ার কথা ঘোষণা করে দেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। বেশ কিছু দূরপাল্লার ট্রেনের যাত্রাতেও আনা হচ্ছে পরিবর্তন। 

-

রেললাইনে বিভিন্ন মেরামতির কাজের জন্য লোকাল ট্রেন বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে। রেলের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে যে, ডিসেম্বরের ১, ২, ৪ ও ৫ তারিখে বাতিল করা হচ্ছে হাওড়া ও বর্ধমানের আপ ও ডাউন লাইনের দু’টি ট্রেন। হাওড়া থেকে বাতিল থাকছে আপ 36811। অন্যদিকে বর্ধমান থেকে বাতিল থাকছে ডাউন 36860।

-

তবে শুধুমাত্র লোকাল ট্রেন নয়, একাধিক দূরপাল্লার ট্রেনের যাত্রাপথও নিয়ন্ত্রিত করা হবে বলে খবর। 12254 ভাগলপুর – SMVT বেঙ্গালুরু অঙ্গা এক্সপ্রেস, 15228 মুজাফফরপুর – SMVT বেঙ্গালুরু এক্সপ্রেস, 22502 নতুন তিনসুখিয়া – SMVT বেঙ্গালুরু এক্সপ্রেস, 12508 শিলচর – তিরুবনন্তপুরম সেন্ট্রাল অ্যারোনাই এক্সপ্রেস, 12510 গুয়াহাটি – SMVT বেঙ্গালুরু এক্সপ্রেস, এই ট্রেনগুলির যাত্রাপথ পরিবর্তিত হবে। এরূপ সিদ্ধান্তের কারণে যাত্রীরা যে অসুবিধার সম্মুখীন হবেন, তার জন্য উল্লিখিত বিবৃতিটিতে আগেই দুঃখপ্রকাশ করেছে পূর্ব রেল।


-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!