মেরামতির কাজের দরুন ফের রেল পরিষেবায় ব্যাঘাত, খড়গপুর থেকেও বাতিল হবে একাধিক লোকাল ট্রেন

মেরামতির কাজের জন্য কয়েকটি ট্রেনের নির্ধারিত সময়সূচিতেও পরিবর্তন করা হয়েছে। 

Sahely Sen | Published : Nov 18, 2022 2:25 AM IST

রেললাইনে মেরামতির কাজের জেরে শিয়ালদহ ও হাওড়া শাখায় ১০ দিন ধরে বাতিল করা হচ্ছে একাধিক লোকাল ট্রেন। নিত্যযাত্রীরা ফের ভোগান্তিতে পড়তে পারেন বলে আগে থেকে বিশেষ ঘোষণার মাধ্যমে মানুষকে সতর্ক করে দেওয়া হয়েছে পূর্ব রেলের তরফ থেকে।

হাওড়া বর্ধমান রুটে কর্ড শাখার পর এবার পূর্ব রেলের হাওড়া খড়গপুর শাখায় বাতিল রাখা হবে বেশ কয়েকটি লোকাল ট্রেন। রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, এই শাখায় খাটকুড়া প্যাসেঞ্জার হল্ট স্টেশনে ওভারব্রিজ রক্ষণাবেক্ষণের কাজ চলবে। এই কাজের দরুন প্রভাব পড়বে রেল চলাচল পরিষেবায়। এর ফলে, ২২ নভেম্বর, মঙ্গলবার বাতিল করা হয়েছে এক জোড়া লোকাল ট্রেন।

লোকাল ট্রেন বাতিল করা ছাড়াও বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। বৃহস্পতিবার পূর্ব রেলের মুখ্য জনস‌ংযোগ আধিকারিকের তরফ থেকে প্রকাশ করা একটি বিজ্ঞপ্তিতে এই ঘোষণা করা হয়েছে। দূরপাল্লার ট্রেনগুলির যাত্রা সংক্ষিপ্ত করা হবে বলে জানা গেছে।

২২ নভেম্বর সাঁতরাগাছি ঝাড়গ্রাম রুটের ০৮০৬৯ নম্বর ও ০৮০৭০ নম্বর সাঁতরাগাছি মেমু স্পেশাল ট্রেন দুটি বাতিল করা হয়েছে। এই দুটি ছাড়াও জানানো হয়েছে যে, মঙ্গলবার ১৮০৩৩ নম্বর এবং ১৮০৩৪ নম্বর হাওড়া ঘাটশিলা হাওড়া এক্সপ্রেস ট্রেনটি খড়্গপুর স্টেশন থেকে ছাড়বে। মেরামতির কাজের জন্য কয়েকটি ট্রেনের নির্ধারিত সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে। ট্রেনগুলি নির্ধারিত সময় থেকে অন্তত ১৫-২০ মিনিট দেরি করে ছাড়তে পারে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রেললাইন মেরামতির কাজের জেরে ১৮ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ১০ দিন ধরে বন্ধ থাকছে একাধিক লোকাল ট্রেন। সেই মর্মে রেল দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে ট্রেনের নম্বর জানিয়ে দেওয়া হয়েছিল আগেই। এবার যাত্রী হয়রানি ঠেকাতে হাওড়া খড়গপুর শাখার ট্রেন বাতিলের ঘোষণাও আগে থেকে করে রাখল রেল। 


আরও পড়ুন-
১০ দিন ধরে বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন, রুট বদল হচ্ছে দূরপাল্লার ট্রেনেরও
বাংলায় পারদ পতন অব্যাহত রয়েছে, জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস জানতে দেখে নিন আজকের আবহাওয়ার খবর
একটি সাইকেলে ১০ সওয়ারি, ১ জন চালক আর তাঁর ঘাড়েপিঠে ৯ জন যাত্রী দেখে হতবাক নেট পাড়া

Share this article
click me!