লোকসভা ভোটে রচনার থেকে বেশি ভোট পেয়েছিলেন লকেট? তৃণমূলের কড়া শাস্তির মুখে দলের এই হেভিওয়েট নেতারা

হুগলি লোকসভা কেন্দ্র নিয়ে বিস্ফোরক তথ্য সামনে এল। একাধিক জায়গায় নাকি রচনার থেকে বেশি ভোট পেয়েছেন লকেট! আর এই খবর প্রকাশ্যে আসতেই কড়া পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে হেভিওয়েট নেতাদের।

Parna Sengupta | Published : Jun 30, 2024 12:49 PM IST

বিজেপির লকেট চট্টোপাধ্যায়কে পরাজিত করে তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের জয় বেশ অবাক করেছিল অনেককেই। রাজনৈতিক 'জুনিয়র' রচনা কার্যত ধরাশায়ী করেন লকেটকে এবং তৃণমূলের জন্য লোকসভা নির্বাচনে জয় ছিনিয়ে এনেছিলেন। ২০২৪ সালে তৃণমূলের প্রার্থী তালিকায় অন্যতম বড় চমক ছিল রচনা বন্দ্যোপাধ্যায়। তাঁকে হুগলি লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্যের শাসক দল। অন্যদিকে, সংশ্লিষ্ট কেন্দ্র থেকে লকেট চট্টোপাধ্যায়কেই আরও একবার প্রার্থী করে বিজেপি।

এবার হুগলি লোকসভা কেন্দ্র নিয়ে বিস্ফোরক তথ্য সামনে এল। একাধিক জায়গায় নাকি রচনার থেকে বেশি ভোট পেয়েছেন লকেট! আর এই খবর প্রকাশ্যে আসতেই কড়া পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে হেভিওয়েট নেতাদের।

জানা গিয়েছে এবার রচনা জিতলেও চুঁচুড়া বিধানসভা কেন্দ্রের বেশ কয়েকটি পঞ্চায়েতে তিনি লকেটের থেকে পিছিয়ে ছিলেন। কোদালিয়া ১, কোদালিয়া ২ এবং ব্যান্ডেল গ্রাম পঞ্চায়েতে TMC প্রার্থী রচনার থেকে অনেক বেশি ভোট পেয়েছিলেন বিজেপির লকেট। TMC সূত্রে জানা যাচ্ছে, ওই তিন পঞ্চায়েতে সাংগঠনিক দুর্বলতার কারণে এমনটা হয়েছে।

তাই এবার ওই তিন অঞ্চলের সভাপতিদের পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিল TMC। কোদালিয়া ১, কোদালিয়া ২ এবং ব্যান্ডেল গ্রাম পঞ্চায়েতের তিন অঞ্চল সভাপতি দেবাশিস চক্রবর্তী, অসিত মাঝি এবং রবীন্দ্রনাথ তিওয়ারিকে নিজ নিজ পদ থেকে সরিয়ে দিয়েছে জোড়াফুল শিবির।

শনিবার ওই তিন অঞ্চল সভাপতিকে পদ থেকে সরানোর কথা ঘোষণা করার পাশাপাশি নতুন সভাপতিদের নামও ঘোষণা করা হয়েছে। অন্যদিকে ব্যান্ডেল গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে প্রদীপ রায়ের হাতে। কোদালিয়া ১ গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতির পদে বসানো হয়েছে শুভেন্দু ঘড়াইকে। কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতি হয়েছেন গৌতম মজুমদার। এই এলাকা অনেকটা বড় হওয়ার কারণে অমিত ঘোষকে কার্যকরী সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

চুঁচুড়া বিধানসভার বিধায়ক অসিত মজুমদার। তিনি বলেন, ‘সামনেই একুশে জুলাই। কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সমাবেশে প্রচুর মানুষকে নিয়ে যেতে হবে। সেই জন্য যে সাংগঠনিক দুর্বলতা রয়েছে সেটাকে কাটিয়ে উঠতে হবে’।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির
Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা