লোকসভা নির্বাচনের ৫ দফা শেষ, বিজেপির ঝুলিতে যাবে কটা আসন? সমীক্ষার দারুণ ফল প্রকাশ্যে

একের পর এক তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি, অত্যাচার, নারী নির্যাতনের অভিযোগ ওঠায় এবারের লোকসভা নির্বাচনে যথেষ্ট ব্যাকফুটে চলে গিয়েছে ঘাসফুল শিবির। কিন্তু ভোটের ফলাফলে কি তা স্পষ্ট হবে? বিজেপি কি পারবে তৃণমূলের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের ফায়দা তুলতে!

Parna Sengupta | Published : May 23, 2024 12:34 PM IST

৫টি দফায় বাংলায় ২৫টি আসনের ভোটগ্রহণ পর্ব সম্পন্ন হয়েছে। আর এই ভোটগ্রহণ চলাকালীন একের পর এক ঘটনা রাজ্য রাজনীতিকে তোলপাড় করে দিয়েছে। বিশেষ করে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভারত সেবাশ্রম সংঘ, রামকৃষ্ণ মিশন এবং ইসকনের বিরুদ্ধে আক্রমণজনক মন্তব্য সারাদেশে তোলপাড় ফেলে দিয়েছে। বিভিন্ন ধরনের প্রশ্ন উঠে গিয়েছে।

এবারের লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট উত্তরবঙ্গকে দিয়ে শুরু করেছিল। পঞ্চম দফায় এসে দক্ষিণবঙ্গে ঢুকে গিয়েছে ভোটগ্রহণ পর্ব। ইতিমধ্যে তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে প্রথম সারির সমস্ত নেতারাই প্রায় বাংলা চষে ফেলেছেন। কিন্তু একের পর এক তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি, অত্যাচার, নারী নির্যাতনের অভিযোগ ওঠায় এবারের লোকসভা নির্বাচনে যথেষ্ট ব্যাকফুটে চলে গিয়েছে ঘাসফুল শিবির। কিন্তু ভোটের ফলাফলে কি তা স্পষ্ট হবে? বিজেপি কি পারবে তৃণমূলের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের ফায়দা তুলতে!

সমীক্ষায় দেখা গিয়েছে, যে ২৫টি আসনে ভোট হয়ে গিয়েছে, তার মধ্যে কটি বিজেপি, কটি তৃণমূল ও কটি বাম ও কংগ্রেস জোট পাবে। এখনো পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বহরমপুর এবং মুর্শিদাবাদ এই ২টি আসনে বাম- কংগ্রেস জোট এগিয়ে রয়েছে। আবার তৃণমূলের দখলে এই ২৫ টির মধ্যে আসতে পারে ৬টি থেকে ৭টি আসন। আর বিজেপির দখলে যেতে পারে ১৬ থেকে ১৭ টি আসন। কোনো সমীক্ষার ফলাফলই একেবারে নির্ভুল বলা যায় না। তবে সেই সমীক্ষা থেকে একটা আভাস পাওয়া যায়। সেক্ষেত্রে ২৫ টি আসনের মধ্যে ১৬ থেকে ১৭টি আসন গেরুয়া শিবির দখল করতে পারে বলেই এই পর্যন্ত জানা যাচ্ছে। ৪ জুন আসল ফলাফলের অপেক্ষায় থাকতে হবে। শেষ হাসি কারা হাসবেন, তা জনতা জনার্দনই বলবেন। আর অবশ্যই ৪ঠা জুন জানা যাবে আসল ফল কোন দিকে গড়াল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Canning News Today : গুণধর জামাইয়ের এই কাণ্ডে জ্ঞান হারাল শাশুড়ি! ক্যানিং-এ ঠিক কি ঘটেছে!
Rashifal Live : আজ মঙ্গলবার, কতটা মঙ্গলময় হবে ১২ টি রাশির রাশিফল! দেখুন আজকের রাশিফল
Lok Sabha Live : শুরু ১৮তম লোকসভার প্রথম অধিবেশন, দেখুন সরাসরি
Barasat News Today: রগড়াতেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য! পুলিশকেও ঘোল খাইয়েছিল, মূল পাণ্ডা নিজের জ্যাঠা
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃষ, মিথুন ও তুলা রাশির দিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল