Left Front: বামদের তৃতীয় প্রার্থী তালিকায় প্রকাশ, কংগ্রেসকে 'জোট ধর্ম' মনে করালেন বিমান বসু

বামেদের প্রার্থী তালিকা অনুযায়ী আরামবাগের প্রার্থী করা হয়েছে বিল্পবকুমার মৈত্রকে। বিল্পবকুমার মৈত্র হলেন প্রাক্তন সিপিআইএম বিধায়ক বংশীবদন মৈত্রের বড় ছেলে। ঝাড়গ্রামের প্রার্থী সোনামণি টুডু।

 

Saborni Mitra | Published : Mar 29, 2024 3:35 PM IST

তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। এই দফায় মাত্র দুই জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এি দফায় বিমান বসু রাজ্যের দুই প্রার্থীর নাম ঘোষণার পাশাপাশি কংগ্রেসকে জোট ধর্মের কথা মনে করিয়ে দিল। এপর্যন্ত বামেরা ৪২টি আসনের মধ্যে ২১টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে। প্রার্থী তালিকা অনুযায়ী বামেরা কংগ্রেসের সঙ্গে জোট করে এগিয়ে যেতে চাইছে।

বামেদের প্রার্থী তালিকা অনুযায়ী আরামবাগের প্রার্থী করা হয়েছে বিল্পবকুমার মৈত্রকে। বিল্পবকুমার মৈত্র হলেন প্রাক্তন সিপিআইএম বিধায়ক বংশীবদন মৈত্রের বড় ছেলে। ঝাড়গ্রামের প্রার্থী সোনামণি টুডু।

NIA: বেঙ্গালুরু ক্যাফেকাণ্ডে দুই সন্দেহভাজনের তথ্য দিলেই পুরস্কার ২০ লক্ষ টাকা, ঘোষণা এনআইএ-এর

তবে এদিন বিমান বসু প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি কোচবিহার আসন নিয়ে কংগ্রেসকে জোট ধর্মের কথা মনে করিয়ে দেন। কোচবিহার কেন্দ্রে আগেই বামেরা প্রার্থীর নাম ঘোষণা করেছিল। সেখানে প্রার্থী করা হয়েছে ফরোয়ার্ডব্লকের প্রার্থী নীতিশচন্দ্র করায়। অন্যদিকে এই কেন্দ্রে প্রার্থী দিয়েছে কংগ্রেসও। যা নিয়ে বাম - কংগ্রেসের জোট জটিলতা তৈরি হয়েছে। কিন্তু এদিন কোচবিহার আসন নিয়ে বিমান বসু উষ্মা প্রকাশ করেন। পাশাপাশি তিনি বলেন, ' একে অন্যের বিরুদ্ধে লড়াই করব তা হবে না। কংগ্রেসের কাছে আবেদন আপনারা কোচবিহার নিয়ে ভাবুন।' কোচবিহারে কিন্তু প্রথম দফায় ভোট। তাই কংগ্রেসকে পরোক্ষে দ্রুত অর্থাৎ শনিবারের মধ্যে সিদ্ধান্ত নিতেই আবেদন জানিয়েছেন। কারণ শনিবারই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। অন্যদিকে ফরোয়ার্ডব্লক বলেছে তারা কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না। কোনও ভাবেই তারা প্রার্থীর নাম প্রত্যাহার করতে পারবে না।

Congress On IT: 'একদিন বিজেপির সরকার বদলাবে... এটা আমার গ্যারান্টি', আয়কর নোটিশ নিয়ে হুঁশিয়ারি রাহুল গান্ধীর

তবে শুধু কোচবিহার নয়, কংগ্রেসের সঙ্গে বামেদের আসন নিয়ে জটিলতা রয়েছে পুরুলিয়া নিয়েও। কারণ সেখানে ইতিমধ্যেই সেখানে কংগ্রেস নেপাল মাহাতকে প্রার্থী করেছে। যদিও এই কেন্দ্রে ফরোয়ার্ডব্লকও প্রার্থী দেবে। আসন ছাড়তে অনড়। তবে এই আসন জটিলতা নিয়ে শুক্রবারও বার্তা দিয়েছেন। বলেছেন, বোঝাপড়া করেতে সময় লাগছে। সাত দফায় ভোট এই সুযোগ তেরি করে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Lok Sabha Election: রচনার প্রাক্তন স্বামী দল বদলে বিজেপিতে, কী বললেন প্রাক্তন সহকর্মীর উদ্দেশ্যে

 

Read more Articles on
Share this article
click me!