সপ্তম দফা ভোটের আগে অ্যাকশন মোডে নির্বাচন কমিশন, সরানো হল তিন পুলিশ আধিকারিককে

বাকি মাত্র কয়েকদিন। আগামী ১ জুন রাজ্যে সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। আর তার আগেই তিন পুলিশ আধিকারিককে দায়িত্ব থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

Subhankar Das | Published : May 28, 2024 2:35 PM IST / Updated: May 28 2024, 08:06 PM IST

বাকি মাত্র কয়েকদিন। আগামী ১ জুন রাজ্যে সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। আর তার আগেই তিন পুলিশ আধিকারিককে দায়িত্ব থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

ইতিমধ্যেই শেষ হয়েছে ছটি দফার লোকসভা নির্বাচন। বাকি মাত্র শেষ দফার ভোটগ্রহণ পর্ব। তবে এখনও পর্যন্ত সমগ্র রাজ্যজুড়ে যা ভোট হয়েছে, তাতে বিভিন্ন জায়গা থেকেই সন্ত্রাস এবং অপ্রীতিকর ঘটনার খবর সামনে এসেছে। এমনকি কোথাও কোথাও ভুয়ো এজেন্টও ধরা পড়েছে। ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে শাসক এবং বিরোধী উভয়পক্ষের বিরুদ্ধেই। শুধু তাই নয়, বেশ কিছু জায়গায় প্রার্থীদের ওপরও হামলার ঘটনা ঘটেছে।

Latest Videos

আর তাই সপ্তম দফা লোকসভা নির্বাচনের আগে আরও নড়েচড়ে বসেছে কমিশন। শেষ দফা ভোটগ্রহণের আগে রাজ্য পুলিশে বড়সড় রদবদল। মঙ্গলবার, নির্বাচন কমিশনের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় সেই কথা। বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যে দায়িত্বে থাকা দুই পুলিশ আধিকারিককে সরিয়ে দিল নির্বাচন কমিশন। তাদের বদলে অন্য দুই আধিকারিককে সেই জায়গার দায়িত্ব দেওয়া হয়েছে। সপ্তম দফার ভোটে আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন সেই নতুন দুই অফিসার।

আগামী শনিবার, রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রে শেষ দফার ভোটগ্রহণ পর্ব রয়েছে। নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, তার মধ্যে ২টি লোকসভা কেন্দ্রের অন্তর্গত দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকদের সরিয়ে দেওয়া হয়েছে। তার মধ্যে একটি লোকসভা কেন্দ্র হল বসিরহাট। সেই লোকসভা কেন্দ্রের মধ্যেই রয়েছে সন্দেশখালি বিধানসভা।

বদলি হওয়া পুলিশ আধিকারিকদের মধ্যে রয়েছেন বসিরহাট জেলা পুলিশের অন্তর্গত মিনাখাঁর এসডিপিও আমিনুল ইসলাম খান, রহড়া থানার আইসি দেবাশিস সরকার এবং সুন্দরবনের পুলিশ সুপার কোটেশ্বর রাও নলবথ। এদের সকলকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

আইসি দেবাশিস সরকারের বদলে রহড়া থানায় নিয়ে আসা হল ঋকবেদ সাহাকে। যিনি ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন। অন্যদিকে, সুন্দরবনের নতুন এসপি হিসেবে দায়িত্ব নিলেন আইপিএস সন্দীপ কাড়া। মিনাখাঁর নতুন এসডিপিও হলেন অমিতাভ কোনার।

সপ্তম দফার আগে পুলিশ আধিকারিকদের বদলি রীতিমতো তাৎপর্যপূর্ণ। বোঝাই যাচ্ছে যে, কমিশনের বিশেষ নজরে রয়েছে বসিরহাট লোকসভা কেন্দ্রটি। এমনিতেই এই কেন্দ্র এবার যথেষ্ট স্পর্শকাতর। কারণ, সন্দেশখালি ইস্যুতে এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অনেকটাই অবনতি ঘটেছিল। আর এবার সামনে নির্বাচন। তাই এই লোকসভা কেন্দ্রের মধ্যে দায়িত্বে থাকা প্রশাসনের দুই আধিকারিক তথা সুন্দরবনের এসপি এবং মিনাখাঁর এসডিপিওকে দায়িত্ব থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি