ভোটের বাংলায় উদ্ধার বিপুল পরিমাণ বেআইনি মদ, তদন্তে নির্বাচন কমিশন এবং পুলিশ

ভোটের মাঝেই উদ্ধার বিপুল পরিমাণ বেআইনি মদ। যার আনুমানিক মূল্য ১০০ কোটি টাকারও বেশি। গত তিন মাসে গোটা রাজ্য থেকে বাজেয়াপ্ত হয়েছে প্রায় ১০৮ কোটি টাকার বেআইনি মদ, জানালো নির্বাচন কমিশন।

Subhankar Das | Published : May 29, 2024 3:41 PM IST

ভোটের মাঝেই উদ্ধার বিপুল পরিমাণ বেআইনি মদ। যার আনুমানিক মূল্য ১০০ কোটি টাকারও বেশি। গত তিন মাসে গোটা রাজ্য থেকে বাজেয়াপ্ত হয়েছে প্রায় ১০৮ কোটি টাকার বেআইনি মদ, জানালো নির্বাচন কমিশন।

রাজ্যজুড়ে চলছে লোকসভা নির্বাচন। আর মাত্র বাকি এক দফার ভোটগ্রহণ পর্ব। তারই মাঝে রাজ্য থেকে উদ্ধার বিপুল পরিমাণ বেআইনি মদ। আর এই বাজেয়াপ্ত করা বেআইনি মদের একটা বড় অংশই এসেছে খিদিরপুর এলাকা থেকে।

উল্লেখ্য, মার্চ মাসের মাঝামাঝি সময়ে নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে। তারা জানিয়েছে যে, গত ১ মার্চ থেকে ২৯ মে পর্যন্ত পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ বেআইনি মদ বাজেয়াপ্ত করেছেন তারা। যার আনুমানিক মূল্য প্রায় ১০৮ কোটি ৩৬ লক্ষ টাকা। যার মধ্যে আবার ৪৭ লক্ষ ১৯ হাজার টাকার মাদক দ্রব্যও আছে।

এদিকে মঙ্গলবার রাতে, খিদিরপুর অঞ্চল থেকে ২৪ লক্ষ টাকার বেআইনি মদ উদ্ধার করে নির্বাচন কমিশন। জানা গেছে, মঙ্গলবার রাতে গোপনসূত্রে খবর পেয়ে নির্বাচন কমিশন এবং ওয়াটগঞ্জ থানার পুলিশ যৌথ অভিযান চালায়। খিদিরপুরের অরফানগঞ্জ মার্কেট এলাকায় একটি তালাবন্ধ ঘরের সন্ধান পান তারা। সেখানে পৌঁছে স্থানীয়দের উপস্থিতিতে তালা ভাঙা হয়।

সেই ঘর থেকে প্রায় ২৫৬.১৭৫ লিটার বিদেশি মদ উদ্ধার করেন আধিকারিকরা। যার আনুমানিক মূল্য প্রায় ২৪ লক্ষ ৫৪ হাজার ৮৭৫ টাকা। কিন্তু কোথা থেকে এল এত মদ? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নির্বাচন কমিশন এবং পুলিশের মনে। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।

আগামী ১ জুন শনিবার, রাজ্যে সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। মোট ৯টি লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ। যার মধ্যে রয়েছে বারাসাত, বসিরহাট, ডায়মন্ডহারবার, দমদম, জয়নগর, মথুরাপুর, দক্ষিণ কলকাতা, উত্তর কলকাতা এবং যাদবপুর। আর ঠিক তার আগেই কারা এই বিপুল পরিমাণ বিদেশি মদ লুকিয়ে রেখেছিলেন, তা বুঝতেই হিমশিম খাচ্ছেন তদন্তকারীরা। অন্যদিকে, সেই বন্ধ ঘরের মালিকেরও সন্ধান চলছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, অনেক জায়গা থেকে তারা নগদ টাকাও বাজেয়াপ্ত করেছেন। যার পরিমাণ প্রায় ৩৪ লক্ষ ২৩ হাজার। এদিকে যে ৯টি কেন্দ্রে আগামী শনিবার ভোটগ্রহণ রয়েছে, তার সবকটিতেই বাড়িয়ে দেওয়া হয়েছে নিরাপত্তা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | 'বিদ্যুতের দাম না কমালে CESC অফিস অভিযান চালাবো' হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর
সাইবার প্রতারণা রুখতে নয়া পন্থা চন্দননগর পুলিশ কমিশনের
Saokat Molla : 'তাজানেতা' আরাবুলের বিরুদ্ধে বিস্ফোরক দাবী শওকতের! জানলে চমকে উঠবেন! দেখুন
Bagdah By Elections : জোরদার প্রচার বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসের, দেখুন ভিডিও
Calcutta football league- শুরু হল কলকাতা ফুটবল লিগ