দিল্লীতে একের পর এক রুদ্ধদ্বার বৈঠক! কিন্তু তিনি কলকাতায়, মাস্টারমাইন্ড মমতাই?

লোকসভা নির্বাচনে অভাবনীয় ফলাফল। কার্যত রাজ্যজুড়ে গেরুয়া ঝড়। দিল্লীতে ‘ইন্ডিয়া’ জোটের অন্যতম একজন সৈনিক যে তিনিই, তা আরও একবার প্রমাণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Subhankar Das | Published : Jun 7, 2024 10:26 AM IST

লোকসভা নির্বাচনে অভাবনীয় ফলাফল। কার্যত রাজ্যজুড়ে গেরুয়া ঝড়। দিল্লীতে ‘ইন্ডিয়া’ জোটের অন্যতম একজন সৈনিক যে তিনিই, তা আরও একবার প্রমাণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বুধবার, দিল্লীতে বিজেপি বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের বৈঠকে তৃণমূলের তরফ থেকে প্রতিনিধিত্ব করেন ডায়মন্ডহারবারের জয়ী সাংসদ তথা দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু মাস্টারমাইন্ড যেন সেই তৃণমূল সুপ্রিমোই।

Latest Videos

ফোনে অনবরত যোগাযোগ রেখে চলেছেন অভিষেক এবং দলের অন্যান্য নেতৃত্বদের সঙ্গে। কি দাঁড়াচ্ছে পরিস্থিতি, সবটাই যেন তাঁর নখদর্পণে। এমনকি, আগামী শনিবার ৮ জুন, দলের জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকেও বসার কথা রয়েছে তাঁর। কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই হতে পারে সেই বৈঠক বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, নির্বাচনী প্রচারের সময় তৃণমূল নেত্রী বিভিন্ন সময় বলেন যে, “বিজেপি যাই বলুক, চারশো ওরা পার করতে কখনোই পারবে না। হবে না। আগে তো ওরা দুশো পার করে দেখাক, তারপর বুঝব।” বাস্তব অর্থে, চব্বিশের লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। নড়বড়ে অবস্থান নিয়েই অন্যান্য শরিকদের নিয়ে বৈঠকে বসে তারা। ‘এনডিএ’ সরকারের শপথগ্রহণ এখনও বাকি। নাটকীয় কোনও পরিবর্তন না ঘটলে, ‘এনডিএ’ জোটই সরকার গঠন করতে চলেছে। তবে তৃণমূল সুপ্রিমো যেন একেবারে হাল ছাড়তে নারাজ।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, বিজেপি বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটকে এককাট্টা রাখাই তাঁর লক্ষ্য। যার মূল কারণ, বিজেপি নেতৃত্বাধীন ‘এনডিএ’-র ওপর চাপ বজায় রাখা। ভারতবর্ষের রাজনৈতিক মানচিত্রে এইমুহূর্তে তিনি যে অন্যতম ভূমিকা নিচ্ছেন, সেই কথা বলাই বাহুল্য।

পশ্চিমবঙ্গে, এবারের লোকসভা ভোটে তৃণমূল মোট ২৯টি আসন পেয়েছে। বিজেপির আসন সংখ্যা কমে গেছে অনেকটাই। বামেরা শূন্য। কার্যত সবুজ ঝড় বাংলায়। আর তারপরই আরও আত্মবিশ্বাসী বাংলার মুখ্যমন্ত্রী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি