বকেয়া না মেটালে আরও বড় আন্দোলন, লোকসভা ভোটের ফল বেরোতেই হুঁশিয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের

লোকসভা ভোটের ফল বেরোতে না বেরোতেই ফুঁসে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বকেয়া টাকা না পেলে আন্দোলনে বসার হুঁশিয়ারি দিলেন তিনি।

Subhankar Das | Published : Jun 4, 2024 3:13 PM IST

লোকসভা ভোটের ফল বেরোতে না বেরোতেই ফুঁসে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বকেয়া টাকা না পেলে আন্দোলনে বসার হুঁশিয়ারি দিলেন তিনি।

পশ্চিমবঙ্গের বকেয়া মেটানোর দাবিতে বহুবার আন্দোলনে বসেছেন তৃণমূল নেত্রী। দিল্লিতেও লাগাতার আন্দোলন চালিয়েছে ঘাসফুল শিবির। এমনকি, ধর্নাতেও বসেছেন তারা। আর এবার লোকসভা ভোটের ফল বেরোতেই যেন বাড়তি উদ্যম পেল তৃণমূল। রাজ্যে কার্যত বিজেপিকে উড়িয়ে দিয়ে একচ্ছত্র আধিপত্য নিয়ে জয়ী তৃণমূল কংগ্রেস। আর এরপরই মমতা রীতিমতো হুঁশিয়ারি দিলেন, বাংলার বকেয়া টাকা না পেলে বড় আন্দোলন হবে।

Latest Videos

কেন্দ্রে ‘এনডিএ’ জোট সরকার গঠন করলেও, ‘ইন্ডিয়া’ জোটের ফলাফলও বেশ ভালো হয়েছে। নির্বাচনের ফলপ্রকাশের পর সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, “বাংলার বকেয়া টাকা অবিলম্বে কেন্দ্রকে ফেরৎ দিতে হবে। না হলে বড় আন্দোলন হবে। যদি লজ্জা থাকে, তাহলে আমাদের টাকা এখনই ফেরত দেওয়া উচিৎ।”

প্রসঙ্গত, ১০০ দিনের কাজ সহ বিভিন্ন বকেয়া টাকা জোর করে আটকে রেখেছে কেন্দ্র, বলে অভিযোগ করে এসেছে তৃণমূল। দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একাধিকবার দিল্লিতে আন্দোলনও করেছে তৃণমূল। এমনকি, গ্রমোন্নয়ন মন্ত্রকের সামনেও ধর্না দেন তৃণমূল নেতা-নেত্রীরা।

আর এবার, লোকসভা ভোটের ফলাফল অনুযায়ী রাজ্যে তৃণমূলের জয়জয়কার। বিরোধীদের কার্যত কোণঠাসা করে রেকর্ড ভোটে একেকটি আসনে জিতেছে তারা। যেন একেবারে সবুজ ঝড়। তাই রাজনৈতিক মহল মনে করছে, এইবার সেই আন্দোলন আরও বড় আকার নিতে চলেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও সেই সুরই শোনা গেল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim