কোমর বেঁধে নামল পুলিশ, ভোটের একদিন আগে ভাঙড় থেকে গ্রেফতার তৃণমূল নেতা

আর মাত্র বাকি কয়েকঘণ্টা। রাজ্যে সপ্তম দফা লোকসভা নির্বাচনের আগে ভাঙড় থেকে গ্রেফতার এক তৃণমূল নেতা।

Subhankar Das | Published : May 30, 2024 4:37 PM IST

আর মাত্র বাকি কয়েকঘণ্টা। রাজ্যে সপ্তম দফা লোকসভা নির্বাচনের আগে ভাঙড় থেকে গ্রেফতার এক তৃণমূল নেতা।

আগামী ১ জুন শনিবার, রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রে নির্বাচন। আর তার আগেই ভাঙড় থেকে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল পুলিশ। প্রসঙ্গত, সপ্তম তথা শেষ দফা ভোটগ্রহণের আগেই ভাঙড়ের অন্তর্গত চারটি থানার হাতে আধুনিক প্রযুক্তির রাইফেল তুলে দেয় লালবাজার।

Latest Videos

ইতিমধ্যেই এই আধুনিক রাইফেল নিয়ে এলাকায় টহলও দিতে শুরু করেছেন পুলিশ আধিকারিকরা। বিভিন্ন গ্রামে ঢুকে রুটমার্চ করছে বিশাল পুলিশবাহিনী। ভোটারদের আশ্বস্ত করতে বাড়তি দায়িত্ব নিচ্ছেন তারা। আর তারই মাঝে এবার ভাঙড় ২ নম্বর ব্লকের ভগবানপুর অঞ্চলের সভাপতি ইব্রাহিম মোল্লা ওরফে বাপিকে গ্রেফতার করল পুলিশ।

ভাঙড় মূলত যাদবপুর লোকসভার অন্তর্গত। গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই ভাঙড়েই ব্যাপক সন্ত্রাসের ছবি সামনে এসেছিল। ভোটের দিন বোমা পড়েছিল এই এলাকায়। তাই লোকসভা নির্বাচনের আগে ভাঙড় নিয়ে যথেষ্ট সতর্ক ছিল প্রশাসন। যার ফল পাওয়া গেল হাতেনাতে। নির্বাচনের ঠিক একদিন আগে এই এলাকার দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা আরাবুল ইসলামের ঘনিষ্ঠ ইব্রাহিম মোল্লা ওরফে বাপিকে গ্রেফতার করল পুলিশ।

এই তৃণমূল নেতা, ভাঙড় ২ নম্বর ব্লকের অন্তর্গত ভগবানপুরের অঞ্চল সভাপতি। তাঁর স্ত্রী টানা দশ এই অঞ্চলের প্রধান ছিলেন। স্থানীয় এক তৃণমূল নেতাকে খুনের চক্রান্তের সঙ্গে এই ইব্রাহিম মোল্লার নাম জড়িয়ে আছে বলে অভিযোগ।

তিনি এলাকায় আরাবুল ঘনিষ্ঠ বলেই পরিচিত। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, ভগবানপুর অঞ্চলের আরেক তৃণমূল নেতা খয়রুল ইসলাম খুনের চক্রান্তের সঙ্গে জড়িত তিনি। জানা যাচ্ছে, এলাকায় খয়রুল ইসলামকেও সবাই আরাবুল ইসলাম ঘনিষ্ঠ বলেই জানত। আর ইব্রাহিম মোল্লা ছিলেন আরেক স্থানীয় তৃণমূল নেতা ওহিদুল ইসলামের বেশ ঘনিষ্ঠ।

করোনা আক্রান্ত হয়ে ওহিদুল ইসলামের মৃত্যুর পর, ইব্রাহিম ওরফে বাপি নাম লেখান আরাবুল শিবিরে। ওদিকে আবার খয়রুল ইসলাম হটাৎ করেই আরাবুল ইসলামের বিরোধিতায় নেমে পড়েন এবং চলে যান শওকত মোল্লার শিবিরে।

স্থানীয় মানুষের দাবি, নিউটাউন সংলগ্ন অঞ্চল ভগবানপুরে মাটির ব্যবসা কার দখলে থাকবে, সেই নিয়েই প্রায়শই বিবাদে জড়াত খয়রুল এবং ইব্রাহিম। অভিযোগ উঠছে, সেই অশান্তির জেরেই খয়রুলকে খুন করার চক্রান্ত করে ইব্রাহিম। এদিকে আরাবুল ইসলামের গ্রেফতার হওয়ার ঠিক চার মাসের মাথায় এবার ইব্রাহিমকে গ্রেফতার করল পুলিশ।

ভোটের ঠিক একদিন আগে ভাঙড়ের তৃণমূল নেতা ইব্রাহিম মোল্লার গ্রেফতারি রীতিমতো তাৎপর্যপূর্ণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News