মহিলাদের বিক্ষোভে বাধ্য হয়ে গ্রাম ছাড়লেন মন্ত্রী উদয়ন গুহ, সন্দেশখালি খোঁচা নিশীথ প্রামাণিকের

শুক্রবার ভোটের দিন কোচবিহারের ভেটাগুড়ির উত্তরপাড়া এলাকায় গিয়েছিলেন উদয়ন গুহ সেখানে মন্ত্রীকে যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো শুরু করেন গ্রামের মহিলাদের একটি দল।

Saborni Mitra | Published : Apr 19, 2024 12:37 PM IST

লোকসভা নির্বাচন ঘিরে সকাল থেকেই উত্তপ্ত কোচবিহার। বেলা যত বাড়ে অশান্তি ততই বাড়তে থাকে। শেষপর্যন্ত অশান্তির মধ্যে পড়তে হয় রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা উদয়ন গুহকে।

শুক্রবার ভোটের দিন কোচবিহারের ভেটাগুড়ির উত্তরপাড়া এলাকায় গিয়েছিলেন উদয়ন গুহ সেখানে মন্ত্রীকে যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো শুরু করেন গ্রামের মহিলাদের একটি দল। তাঁদের অভিযোগ মন্ত্রী এলাকার ভোটের পরিবেশখে আশান্ত করতেই এসেছেন। তাঁদের আরও অভিযোগ শান্তিপূর্ণ ভোট দানে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেতা। তাঁদের অভিযোগ ছিল উদয়ন গুহর উস্কানিতেই গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতাকে। তাই মন্ত্রীকে ঘইরে গ্রামের মহিলারা বিক্ষোভ দেখিয়েছিল। যদিও পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু কিছুটা অস্বস্তিতে পড়েই এলাকা ছাড়তে হয় মন্ত্রীকে।

তাপমাত্রায় দিল্লি-জয়পুরকে টেক্কা কলকাতার, প্রবল গরমে মঙ্গলবার পর্যন্ত ভাজাভাজা হবে দক্ষিণবঙ্গ

অন্যদিকে বিজেপি বলেছে তৃণমূল কংগ্রেস এলাকায় অশান্তির পরিবেশ তৈরি করেছে। তবে মন্ত্রী উদয়ন গুহ পাল্টা নিশানা করেন বিজেপিকে। তিনি বলেন গোটা ঘটনাই বিজেপির সাজান। বিজেপি নেতাকেও উস্কানি দেওয়ার জন্যই গ্রেফতার করা হয়েছে । তাঁর কোনও দায় নেই সেখানে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিক উদয়ন গুহকে একহাত নেন। তিনি বলেন, গোটা বাংলাকেই তৃণমূল কংগ্রেস ধীরে ধীরে সন্দেশখালিতে পরিণত করছে। তাইজন্যই এজাতীয় বিক্ষিপ্ত অশান্তির ঘটনা আরও বাড়ছে।

Mamata Banerjee: অধীরগড়ে দাঁড়িয়ে সিপিএম-কংগ্রেসকে ধুয়ে দিলেন মমতা, তোপ বিজেপির বিরুদ্ধেও

প্রথম দফায় রাজ্যের যে তিন কেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে তার মধ্যে রয়েছে কোচবিহার। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিক। তৃণমূলের প্রার্থী জগদীশ চন্দ্র বর্মন বাসুনিয়া। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী প্রিয়া রায়চৌধুরী। বামেদের প্রার্থী নিতিশ চন্দ্র রায়। উদয়ন ও নিশীথ প্রামাণিকের এলাকা দখলের লড়াই দীর্ঘ দিনের। তাঁরা যখন দুজনেই তৃণমূলের সদস্য ছিলেন সেই সময় থেকেই লড়াই শুরু। এখন দুজনে দুই দলের সদস্য। একজন কেন্দ্রের মন্ত্রী। অন্যজন রাজ্যের মন্ত্রী। কিন্তু এলাকা দখলের লড়াই এখনও চলছে।

Read more Articles on
Share this article
click me!