Madhyamik Exam result: মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনা, ইতিমধ্যেই শেষ হয়েছে উত্তরপত্র মূল্যায়ন

আগামী মাসেই ফল প্রকাশ মাধ্যমিক পরীক্ষার। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা যাচ্ছে মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই জীবনের প্রথম বড় পরীক্ষার ফল হাতে পাবে পড়ুয়ারা।

 

Web Desk - ANB | Published : Apr 28, 2023 9:41 AM IST

110

আগামী মাসেই ফল প্রকাশ মাধ্যমিকের। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা যাচ্ছে মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করবে পর্ষদ।

210

ইতিমধ্যেই ১০০ শতাংশ উত্তরপত্র মূল্যায়ন শেষ হয়েছে। নম্বরও জমা পড়েছে পর্ষদের কাছে। এখন শুধুমাত্র যে সমস্ত উত্তরপত্র নিয়ে সংশয় আছে সেগুলির মূল্যায়ন বাকি।

310

এখন শেষ মুহূর্তের কাজ চলচে বলে জানাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ। সব ঠিক ভাবে চললে মে মাসের তৃতীয় সপ্তাহতেই প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষার ফল।

410

তবে ঠিক কোন তারিখে ফল প্রকাশ করা হবে সেবিষয় এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

510

২০২৩ সালে ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল মাধ্যমিক পরীক্ষা। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪।

610

মোট পরীক্ষকের সংখ্যা ৪০ হাজার ৫০০। প্রধান পরীক্ষক ১১৫৩ জন। পরীক্ষা চালানোর জন্য ৩৫ হাজার ইনভিজিলেটর ছিল।১২২৬টি সেন্টারের বন্দোবস্ত করা হয়েছিল।

710

২০২৩ সাল থেকে একটি নতুন নিয়ম চালু করেছে পর্ষদ। এক ঘন্টা পর যদি কোনও পরীক্ষার্থী পরীক্ষার খাতা জমা দিয়ে বেরিয়ে যেতে চান, তাহলে তখন তাঁকে নিজের প্রশ্নপত্রটিও জমা দিতে হবে সেই পরীক্ষা কেন্দ্রে। অর্থাৎ, পরীক্ষার সময় শেষ না হওয়া পর্যন্ত কোনও পরীক্ষার্থী প্রশ্নপত্র সঙ্গে নিয়ে সেই পরীক্ষা কেন্দ্র থেকে বেরোতে পারবেন না।

810

এগিয়ে আসতে পারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। পর্ষদের তথ্য ঘিরে নতুন জল্পনা।উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তথ্য অনুযায়ী জুন মাসের প্রথম সপ্তাহেই বেরোনোর কথা ছিল উচ্চ মাধ্যমিকের ফল।

910

সূত্র মারফত জানা যাচ্ছে জুন নয় বরং মে মাসের শেষেই পরীক্ষার ফল প্রকাশ করতে পারে সংসদ। তবে এখনও এবিষয় নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। ইতিমধ্যেই ৮০ শতাংশেরও বেশি উত্তরপত্রের নম্বর সংসদে জমা পড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

1010

ফলে চূড়ান্ত ফলাফল এবং মার্কশিট তৈরি করতে আর বিশেষ সময় লাগবে না বলেই আশা করা যাচ্ছে। অন্যান্যবারের তুলনায় কম সময়ের মধ্যেই ফল প্রকাশ করছে সংসদ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos