মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করতে মিলবে চারদিনের বাড়তি ছুটি, দেখুন কারা পাবেন অতিরিক্ত এই ছুটি

মধ্য শিক্ষাপর্ষদ থেকে চারদিন ছুটির ঘোষণা করা হল। এই চারদিন ছুটি দেওয়া হবে মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের। প্রকাশ্যে এসেছে এমনই তথ্য।

Sayanita Chakraborty | Published : Feb 14, 2024 2:13 AM IST

এবার থেকে মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করতে হবে ছুটির দিনে। সে কারণে মধ্য শিক্ষাপর্ষদ থেকে চারদিন ছুটির ঘোষণা করা হল। এই চারদিন ছুটি দেওয়া হবে মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের। প্রকাশ্যে এসেছে এমনই তথ্য।

সোমবার মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে, যেহেতু মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের ছুটির দিনে কাজ করতে হয়, তাই তাদের ৪ দিন বাড়তি ছুটি দেওয়া হবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে তারা চারটি অতিরিক্ত ছুটি পাবেন। ১৮ ফেব্রুয়ারি (রবিবার), ২৫ ফেব্রুয়ারি (রবিবার), ২৬ ফেব্রুয়ারি (সবেবরাত) এবং ৮ মার্চ (শিবরাত্রি)। এই চারদিন ছুটি থাকবে মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের। এই চারদিন তাদের মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করতে হবে। সরকারি খাতায় যোগ হল অতিরিক্ত এই চারটি ছুটি। যা পাবেন মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনাররা।

মধ্যশিক্ষা পর্যদের অ্যাড হক কমিটির সভাপতি এই আবহে শিক্ষকদের অতিরিক্ত ছুটি দেওয়ার কথা ঘোষণা করেছেন। এতে মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করা সহজ হবে। মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের ৩০ এপ্রিলের মধ্যে ছুটি দেওয়া হবে। তবে, পরীক্ষার দিন তারা ছুটি নিতে পারবেন না। এই দিন অতিরিক্ত ছুটির চেয়ে আবেদন করলে তা বৈধ বলে বিবেচিত হবে না। এমনকী, ৩০ এপ্রিলের পরেও ছুটি আবেদন করতে তা বৈধ হবে না।

এই প্রসঙ্গে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধাক সম্পাদক কিংকর অধিকারী বলেন, উচ্চমাধ্যমিকের মতো ছুটির দিনগুলোতে ডিউটির জন্য পরীক্ষকদের অন্যদিক অতিরিক্ত ছুটি দেওয়ার অনুরোধ জানানো হয়। পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়ের কাছে অনুরোধ জানানো হয়েছিল। উনি কথা দিয়েছিলেন এই বিষয় গুরুত্ব সহকারে বিবেচনা করবেন। সেই অনুসারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। অর্থাৎ এবার থেকে অতিরিক্ত ছুটি পাবেন মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনাররা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন কেমন থাকবে সরস্বতী পুজোর আবহাওয়া

সন্দেশখালি ঘটনা নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট, নোটিশ যাবে রাজ্যের কাছেও

Share this article
click me!