একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন কেমন থাকবে সরস্বতী পুজোর আবহাওয়া

আজ অর্থাৎ সরস্বতী পুজোর দিন অর্থাৎ আজ রাজ্যের সর্বত্রই হালকা বৃষ্টিপাত হতে পারে।

Sayanita Chakraborty | Published : Feb 14, 2024 1:25 AM IST / Updated: Feb 14 2024, 06:56 AM IST

মঙ্গলবার থেকেই আকাশের মুখ ভার। শহরের বিভিন্ন অংশে আংশিক মেঘলা আকাশের সাক্ষ্মী ছিলেন সকলে। মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের অনেক জেলায় বিচ্ছিন্ন ভাবে বৃষ্টিপাত হচ্ছে। আর আজ অর্থাৎ সরস্বতী পুজোর দিন অর্থাৎ আজ রাজ্যের সর্বত্রই হালকা বৃষ্টিপাত হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছে, দু দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের রাতের তাপমত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেড়ে যেতে পারে। সরস্বতী পুজোর পরের তিন দিন তাপমাচ্রার কোনও হেরফের হবে না।। তবে, তাপমাত্রা বাড়লেও বৃষ্টির সম্ভাবনা আছে গোটা একাধিক জেলায়। উত্তরবঙ্গ, দক্ষিণবঘ্গ মিলিয়ে একাধিক জেলায় হতে পারে বৃষ্টি।

এদিকে সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিস ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। তেমনই মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি। মঙ্গলবার শহরে বৃষ্টির সম্ভাবনা ছিল না। তবে, বুধবার অর্থাৎ সরস্বতী পুজোর দিন এবং তারপরের দিন বৃষ্টির সম্ভাবনা আছে।

এদিকে এবছর সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইন্স ডে পড়েছে এক সঙ্গে। সে কারণে প্রায় সব যুগলেরই আছে বিস্তর প্ল্যানিং। গোটা দিন কেউ ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন তো কেউ মুভি ডেটে যাবেন। এর মধ্যে আবহাওয়ার এমন খেলা ভেস্তে দিতে পারে।

আজ সকাল থেকে আকাশের মুখ ভার। মেঘলা আকাশ নজর কেড়েছে সকলের। হাওয়া অফিস সূত্রের খবর এখন দুদিন হতে পারে বৃষ্টি। ভিজতে পারে শহর। তাই হালকা শীতের আমেজ অনুভব করবেন সকলে। একাধিক জেলায় হতে পারে বৃষ্টি। তেমন সন্ধ্যার পর থেকে হালকা ঠান্ডা আমেজ অনুভব করবেন সকলে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

সন্দেশখালি ঘটনা নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট, নোটিশ যাবে রাজ্যের কাছেও

Mimi Chakraborty: এবার দুটি সংসদীয় কমিটি থেকে ইস্তফা যাদবপুরের সাংসদ মিমির, চিঠি দিলেন সুদীপকে

 

Share this article
click me!