Madhyamik Result: বদলে গেল মাধ্যমিকের মেধাতালিকা, নম্বর বেড়ে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে মালদার পড়ুয়া

পোস্ট পাবলিকেশন স্কুটিনি ও এবং পোস্ট পাবলিকেশন রিভিউয়ের রেজাল্ট প্রকাশের পর এবার মেধাতালিকায় নাম ঢুকল আরও চারজনের।

Web Desk - ANB | Published : Jun 30, 2023 5:04 PM IST

মাধ্যমিকের ফল প্রকাশের এক মাসের মাথায় বদলে গেল মাধ্যমিকের মেধাতালিকা। শুক্রবার প্রকাশিত হল মাধ্যমিকের পোস্ট পাবলিকেশন স্কুটিনি ও এবং পোস্ট পাবলিকেশন রিভিউয়ের রেজাল্ট। এর ফলপ্রকাশের ফলে বদঃল এসেছে একাধিক পড়ুয়ার রেজাল্টে। মেধাতালিকায় বাড়ল নামের সংখ্যাও। এর আগে মেধাতালিকায় নাম ছিল ১১৮ জনের। পোস্ট পাবলিকেশন স্কুটিনি ও এবং পোস্ট পাবলিকেশন রিভিউয়ের রেজাল্ট প্রকাশের পর এবার মেধাতালিকায় নাম ঢুকল আরও চারজনের। বর্তমানে মেধাতালিকায় নাম রয়েছে ১২২ জনের।

রিভিউয়ের জন্য আবেদন করেছিলেন মেধাতালিকায় তৃতীয় স্থানাধিকারী মেহেদি হাসান। রিভিউয়ের পর এক নম্বর বেড়ে গিয়ে তৃতীয় থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে মেহেদি। মালদহ রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের ছাত্র মেহেদি হাসান। মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ছিল ৬৯০। রিভিউয়ের পর এক নম্বর বেড়ে দাঁড়ালো ৬৯১-তে। চলতি বছরে মোট ১৭৮৩ জন পরীক্ষার্থী আবেদন করেছেন রিভিউয়ের জন্য। এর মধ্যে অকৃতকার্য পড়ুয়ার ১.৫৫ শতাংশ। পোস্ট পাবলিকেশন স্কুটিনির জন্য আবেদন করেছেন ২৭৯৩১ জন পরীক্ষার্থীর।

২০২৩ সালের মাধ্যমিকের রেজাল্ট ঘোষণার পরই জানিয়ে দেওয়া হয়েছে আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ। পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন ২০২৪ সালের পরীক্ষার সময়সূচি। মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ১২ ফেব্রুয়ারি। এবছর পরীক্ষা শেষ হওয়ার ৭৬ দিনের মাথায় মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২০২৩ সালে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল মোট ৭ লক্ষ পরীক্ষার্থী। তার মধ্যে পাশ করেছে ৫,৬৫,৪২৮ জন। আজ দুপুর ১২টা থেকে পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থী। পর্ষদের তথ্য অনুযায়ী এবছর অনুর্তীর্ণ প্রায় ১ লক্ষেরও বেশি পরীক্ষার্থী।

Share this article
click me!