বিরোধীদের চোখে ‘লঙ্কার গুঁড়ো’ মন্তব্যে উত্তাল মালদহের রাজনীতি, তৃণমূল নেত্রীর হুঁশিয়ারির পালটা তোপ বিজেপিরও

মালদহ হরিশ্চন্দ্রপুরে মহিলা তৃণমূলকর্মীদের সভায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধীদের উদ্দেশে কার্যত হুঁশিয়ারি ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী সুজাতা সাহা।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 8:32 AM IST

বিরোধীরা গ্রামে এলে মানুষ চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেবে, প্রকাশ্য সভামঞ্চ থেকে এমনটাই মন্তব্য করলেন শাসকদল তৃণমূলের এক নেত্রী। একইসঙ্গে বিরোধীদের দিলেন চণ্ডীপাঠের মতো করে সরকারি প্রকল্পের নাম পাঠ করানোর হুঁশিয়ারি। মালদহ হরিশ্চন্দ্রপুরে মহিলা তৃণমূলকর্মীদের সভায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধীদের উদ্দেশে কার্যত হুঁশিয়ারি ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী সুজাতা সাহা।

পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের ‘গ্রামে চলো’ কর্মসূচির মঞ্চ থেকে ব্লক তৃণমূল নেত্রী সুজাতার এরূপ মন্তব্যের পর শুরু হয়ে গেছে রাজনৈতিক তরজা। তাঁর মন্তব্যের পরিপ্রেক্ষিতে সরব হয়েছে বিজেপিও। ‘মানুষ কাদের চোখে লঙ্কাগুড়ো দেবেন তা সময় মতো বুঝবেন’, পাল্টা কটাক্ষ করেছে বিরোধী দল। ভোটের প্রাক্কালে রাজ্যে রাজনীতির পারদ যে ঊর্ধ্বমুখী, তার আঁচ পাওয়া গেল মালদহের হরিশ্চন্দ্রপুরে।

মালদহ জেলার হরিশচন্দ্রপুর এক (বি) ব্লক মহিলা তৃণমূল সাংগঠনিক কর্মসূচি ছিল বরুই গ্রাম পঞ্চায়েত এলাকায়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা মহিলা তৃণমূল সভানেত্রী মৃণালিনী মাইতি সহ একাধিক তৃণমূল নেত্রী। ওই সভা মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেসের মহিলা ব্লক সভানেত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘বিরোধীরা সরকারের নামে কুৎসা করছে। ওদের পায়ের তলার মাটি নেই। বিরোধীরা পঞ্চায়েত ভোটের জন্য গ্রামে গ্রামে গেলে মানুষ লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেবে। রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্প বিরোধীরা দেখতে পাচ্ছেন না। তাই, চণ্ডীপাঠ করে তাঁদের সরকারি প্রকল্প পড়াবে মানুষ। সভার শেষে সংবাদ মাধ্যমের সামনেও প্রায় একই ধরনের মন্তব্য করেন সুজাতা।

ব্লক তৃণমূল নেত্রীর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে। তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরাও। বিজেপির উত্তর মালদহ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক রুপেশ আগরওয়াল বলেন, ‘মানুষ লঙ্কা গুঁড়ো কাকে ছেটাবে, সেটা মানুষই ঠিক করবে।’ চণ্ডীপাঠ প্রসঙ্গে তিনি বলেন, ‘সরকারি বিভিন্ন প্রকল্পের টাকা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। অথচ, রাজ্য সরকার সেই প্রকল্পগুলি নামবদল করে নিজেদের বলে চালাতে চাইছে। ইতিমধ্যেই আবাস যোজনায় প্রচুর দুর্নীতি ধরা পড়েছে। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে মানুষ এর জবাব দেবেন।’


আরও পড়ুন-
‘প্রকৃত নিয়ন্ত্রণরেখায় যথাযথ প্রস্তুত রয়েছে ভারত’, চিন-পাকিস্তানের প্রতি ফের কড়া বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর
মকর সংক্রান্তি পেরিয়েও শীত থেকে বঞ্চিত বাংলা, বৃষ্টি হওয়ার পরেই কি জাঁকিয়ে ঠান্ডা পড়বে?
উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য থাকছে কড়া চেকিং, স্কুলে স্কুলে টুকলি হওয়া আটকাতে চালু হবে বিশেষ নিয়ম

Share this article
click me!