সোমবার মুর্শিদাবাদে ঝটিকা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগের উদ্যোগ

তাঁর উপস্থিতির সমস্ত ব্যবস্থা স্বচ্ছল রাখতে রবিবার সকাল থেকেই জোর কদমে শুরু হয়ে গেছে প্রশাসনিক প্রস্তুতি। তৈরি করা হয়েছে অস্থায়ী হ্যালিপ্যাড।

Sahely Sen | Published : Jan 16, 2023 5:16 AM IST

সোমবার ঝটিকা সফরে মুর্শিদাবাদে পৌঁছচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাগরদিঘির ধুমাল পাহাড়ে নেমে সেখানেই প্রশাসনিক সভা করবেন বলে স্থানীয় প্রশাসনের সূত্রে জানা গেছে। উক্ত সভা থেকেই স্থানীয় মানুষদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেবেন বঙ্গের মুখ্যমন্ত্রী। উপভোক্তাদের বিতরণ করা হবে সরকারি সাহায্য। ‘সবুজ সাথী’ প্রকল্পের সাইকেল থেকে শুরু করে বিশেষ সক্ষম মানুষদের জন্য ট্রাই সাইকেলও দেওয়া হবে বলে খবর।

তাঁর উপস্থিতির সমস্ত ব্যবস্থা স্বচ্ছল রাখতে রবিবার সকাল থেকেই জোর কদমে শুরু হয়ে গেছে প্রশাসনিক প্রস্তুতি। তৈরি করা হয়েছে অস্থায়ী হ্যালিপ্যাড। জানা গেছে, মুখ্যমন্ত্রী এই সভা থেকে বেশ কিছু সরকারী প্রকল্পের শিলান্যাস করবেন। অন্যদিকে এই সভা থেকেই প্রশাসনিক বৈঠকও করা হবে বলে জানা গিয়েছে। মুর্শিদাবাদ জেলা প্রশাসন সূত্রে খবর, সোমবার দুপুরে মুখ্যমন্ত্রী অস্থায়ী হ্যালিপ্যাডে নামবেন। এবং সেখানেই সভা করবেন। সভা শেষ করে আজই কলকাতা ফিরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সভাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। মুখ্যমন্ত্রী ছাড়াও জেলার মন্ত্রী ও বিধায়ক সহ বহু প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত থাকবেন এই সভামঞ্চে।

নতুন বছরের শুরুতেই জেলাসফর শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম গন্তব্য হিসাবে তিনি বেছে নিয়েছেন মুর্শিদাবাদ জেলাকে। সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে মমতার এই মুর্শিদাবাদ সফর নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। সম্প্রতি এই জেলায় একাধিকবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের খবরে এসেছে। মার্চ-এপ্রিলেই পঞ্চায়েত ভোট হতে পারে বাংলায়। দলের সাংগঠনিক জোর মজবুত করার লক্ষ্যে প্রশাসনিক বৈঠক থেকে তৃণমূল সুপ্রিমো তাঁর দলের নেতা এবং কর্মীদের উদ্দেশে কী বার্তা দেন, সে দিকে নজর রেখেছে শীর্ষ মহলের পাশাপাশি বিরোধী গোষ্ঠীগুলিও। সোমবার দুপুর ১২টা নাগাদ মুখ্যমন্ত্রী এসে পৌঁছবেন মুর্শিদাবাদের সাগরদিঘীতে। সেখানেই শাসকদলের সদ্য প্রয়াত মন্ত্রী সুব্রত সাহার বাসস্থান ছিল। সেই অঞ্চলেই দলীয় সভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-
ভোর রাতে জোরালো ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া, সুমাত্রা দ্বীপে ৬.১ তীব্রতার কম্পন
 ‘প্রকৃত নিয়ন্ত্রণরেখায় যথাযথ প্রস্তুত রয়েছে ভারত’, চিন-পাকিস্তানের প্রতি ফের কড়া বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর 
মকর সংক্রান্তি পেরিয়েও শীত থেকে বঞ্চিত বাংলা, বৃষ্টি হওয়ার পরেই কি জাঁকিয়ে ঠান্ডা পড়বে?

Share this article
click me!