লক্ষ্মীর ভাণ্ডার আর নয়, এবার রাজ্যের মহিলাদের জন্য চাকরির ঘোষণা মমতার! পুজোর আগেই মিলল দারুণ খবর

মহালয়ার দিন থেকেই একের পর এক পুজো উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই উদ্বোধনে গিয়েই দুর্দান্ত ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। লক্ষ্মীর ভাণ্ডার তো রইলই। এরই সঙ্গে রাজ্যের মেয়েদের চাকরি দেওয়ার ঘোষণা করলেন মমতা। কী বলেছেন তিনি, জেনে নিন।

Parna Sengupta | Published : Oct 6, 2024 3:27 PM IST

114

লক্ষ্মীর ভান্ডারের এক চালে বিজেপিকে ভোটে মাত করেছে তৃণমূল কংগ্রেস। লক্ষ্মীর ভান্ডার ভোটবাক্সে সাফল্য দিয়েছে তৃণমূল কংগ্রেসকে।

214

বিজেপিকে বাংলায় হোয়াইট ওয়াশ করার পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়কে সবথেকে বেশি সাহায্য করেছে এই প্রকল্প।

314

আগে এই প্রকল্পের আওতায় প্ৰতি মাসে পাঁচশো টাকা করে ভাতা পেতেন বাংলার মহিলারা। পরে তা বাড়ানো হয়।

414

ইতিমধ্যেই বর্ধিত ভাতা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ঢুকেছে। আগে যেখানে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলারা প্রতি মাসে ৫০০ টাকা পেতেন, সেই জায়গায় এখন তারা প্রতি মাসে পান ১ হাজার টাকা।

514

অন্যদিকে আগে যে সকল তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা প্রতিমাসে পেতেন ১ হাজার টাকা, সেই জায়গায় এখন তারা পান ১২০০ টাকা।

614

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, কেবলমাত্র এই লক্ষ্মীর ভান্ডার ভাতার কারণেই গ্রাম বাংলা ঢেলে ভোট দিয়েছে মমতার তৃণমূলকে, এমনটা মত বিরোধীদের একাংশেরও।

714

লোকসভা নির্বাচনে লক্ষীর ভান্ডার প্রকল্প যে তৃণমূলকে অক্সিজেন দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

814

এবার দুর্গাপুজোর আবহেই রাজ্যের মহিলাদের জন্য বড় ঘোষণা করলেন মমতা!

914

লক্ষ্মীর ভাণ্ডার তো রইলই। এরই সঙ্গে রাজ্যের মেয়েদের চাকরি দেওয়ার ঘোষণা করলেন মমতা। কী বলেছেন তিনি, জেনে নিন।

1014

এবার ফেক ভিডিও ধরলেই মিলতে পারে পুরস্কার। শুধু তাই নয়, পেতে পারেন চাকরিও! পুলিশ লাইনের পুজো উদ্বোধনে গিয়ে এই ঘোষণা করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

1114

এদিন পুলিশ লাইনের পুজো উদ্বোধনে গিয়ে সাইবার ক্রাইম, ফেক ভিডিও নিয়ে ক্ষোভ উগড়ে দেন তিনি।

1214

তিনি বলেন, ‘এখনকার দিনে এআই বেরিয়েছে। আমার ছবি দেখবেন, আমার শরীর দেখবেন, আমার বক্তৃতা শুনবেন, কিন্তু ওটা আমি নই। ফেক। এটাই এআই। এখন সাইবার ক্রাইমের (Cyber Crime) সংখ্যা বেড়েছে’।

1314

এরপরেই মেয়েদের হাতে বড় ‘দায়িত্ব’ তুলে দেন মমতা (Mamata Banerjee)। যারা এই দায়িত্ব পালন করতে সক্ষম হবেন, তাঁদের পুরস্কৃত করার পাশাপাশি চাকরি দেওয়ার কথাও বলেন তিনি।

1414

মুখ্যমন্ত্রীর কথায়, ‘আমি রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশকে বলছি যে মেয়েরা প্রথমে অপরাধ শনাক্ত করতে পারবে, ভুয়ো ভিডিওগুলো ফেক লিখে ফাস্ট পুলিশের কাছে পাঠাবে, তাঁদের জন্য ১০০টি পুরস্কার থাকবে। দরকার হলে তাঁরা চাকরিও পাবে’।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos