TMC Candidate: 'ছকভাঙা' তৃণমূলের ব্রিগেড, ১০ মার্চ জনগর্জন সভা থেকে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন মমতা

১০ মার্চ ব্রিগেডের জনগর্জন সভা থেকে প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা - অভিষেক প্রার্থী তালিকা চূড়ান্ত করছেন বলে সূত্রের খবর।

 

Saborni Mitra | Published : Mar 9, 2024 4:06 AM IST / Updated: Mar 09 2024, 09:41 AM IST

তৃণমূল কংগ্রেসের ছকভাঙা ব্রিগেড হতে চলেছে জনগর্জন সভা। কারণ এই সভা থেকেই লোকসভা নির্বাচন ২০২৪ এর জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যা। সাধারণ নির্বাচন কমিশন যেদিন ভোটের দিন ঘোষণা করে সেই দিনই কমিশনের ভোট নির্ঘণ্ট প্রকাশের কিছু পরেই মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় কার্যালয় থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করেছিল। যদিও ২০২১ এর বিধানসভা নির্বাচনের সময় ভোটের নির্ঘণ্ট প্রকাশের ঠিক একদিন পরেই তৃণমূল প্রার্থী তালিকা প্রকাশ করেছে। কিন্তু এবার ব্রিগেডের জনসভা থেকেই প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন দলনেত্রী।

সাধারণত তৃণমূল নির্বাচনের আগে কখনই ব্রিগেডের জনসভা করে না। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে মমতা বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক দলগুলিকে একজোট করে ব্রিগেডের জনসভায় হাজির করিয়েছিলেন। কিন্তু এবার শুধুমাত্র তৃণমূল কংগ্রেসের ব্রিগেড। আর সেই ব্রিগেটে মঞ্চের ঘেরাটোপে আবদ্ধ থাকবেন না তৃণমূলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুলিশ সূত্রের খরব ব্রিগেডে তৈরি হচ্ছে ব়্যাম্প। আর সেখান দিয়েই হেঁটেই অভিষেক পৌঁছে যেতে পারেন জনতার মাঝে। যা নিয়ে কিছুটা হলেও চিন্তিত কলকাতা পুলিশ। তাই আঁটোসাঁটো করা হয়েছে ব্রিগেডের নিরাপত্তা।

 

 

সবথেকে আগে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সেখানে নাম রয়েছে ১৯৫ জন প্রার্থীর। পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ২০ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। রাজনৈতিক মহলের ধারনা বিজেপির প্রার্থী তালিকাকে রাজনৈতিক চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন তৃণমূল নেত্রী মমতা। রাজনৈতিক ভাবে প্রতিপক্ষকে কিছুটা হলেও পার্যুদস্ত করতে মমতা বন্দ্যোপাধ্যায় এবার ব্রিগেডের জনসভা থেকে দলের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন। তৃণমূল সূত্রের খবর, ইতিমধ্যে প্রার্থী তালিকা চূড়ান্ত করেফেলেছেন মমতা-অভিষেক। শেষ মূহুর্তে কিছু অদল বদল হতে পারে। তবে ৪২টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়েছে। কিন্তু কটি আসনের প্রার্থীদের নাম ব্রিগেডের জনসভা থেকে ঘোষণা হবে তা এখনও নিশ্চিত নয়। তৃণমূল সূত্রের খবর এই সভার পর থেকেই রাজ্যজুড়ে প্রচার শুরু করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুনঃ

Viral Video: ২৪ ক্যারেট সোনার ধুলো দিয়ে তৈরি এক বাটি ডাল! ভাইরাল ভিডিও দেখে প্রশ্ন 'কতটা স্বাস্থ্যকর'

Abhijit Gangopadhyay: অভিজিৎ গঙ্গোপাধ্যায় কী তমলুকের প্রার্থী, বিজেপির শিলমহরের আগেই নন্দীগ্রামে দেওয়াল লেখা

PM Modi Video: পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হালকা মেজাজে মোদী, দেখুন অনুষ্ঠানের কিছু ভাইরাল হওয়া ভিডিও 

Read more Articles on
Share this article
click me!