Mamata Banerjee: কলকাতায় তৈরি হবে বিশ্বমানের শপিং মল, বাংলায় একাধিক খাতে বিনিয়োগে আগ্রহী লুলু গ্রুপ

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শুধু শপিং মল নয়, রাজ্যে আরও একাধিক খাতে বিনিয়োগ করতে আগ্রহী লুলু গ্রুপ।

Ishanee Dhar | Published : Sep 23, 2023 2:45 AM IST

মুখ্যমন্ত্রীর দুবাই সফরেই এল সুখবঢ়। রাজ্য বিনিয়োগ আনত চলেছে আরবের বখ্যাত লুলু গ্রুপ। শুকবার এমনটাই জানিয়েছেন দুবাইয়ে লুলু গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর। গতকালই লুলু গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকের পরই মুখ্যমন্ত্রী জানান, এরাজ্যে বিনিয়োগ করতে আগ্রহী দুবাইয়ের বহুজাতিক সংস্থা। এই প্রসঙ্গে শুক্রবার একটি টুইটও করেন মুখ্যমন্ত্রী। এই বৈঠক বাংলার জন্য যথেষ্ট ফলদায়ী হয়েছে বলে জানিয়েছেন মমতা। তিনি ওই পোস্টে জানিয়েছেন,'এই বৈঠকে বেশ কয়েকটি সম্ভাবনা উঠে এসেছে। এর মধ্যে সবচেয়ে বড় সম্ভাবনা হল নিউটাউনে একটি বিশ্বমানের মল তৈরি হওয়ার সম্ভাবনা।। এছাড়া লুলু গ্রুপ খুচরো আউটলেটগুলোর মাধ্যমে বিশ্ব বাংলার পণ্যকে বিশ্বব্যাপী প্রচার নিয়ে আসার কথাও বলেছে।'

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শুধু শপিং মল নয়, রাজ্যে আরও একাধিক খাতে বিনিয়োগ করতে আগ্রহী লুলু গ্রুপ। মৎস্য প্রক্রিয়াকরণ, পোল্ট্রি, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ সহ বিভিন্ন খাতে বিনিয়োগে করতে চায় এই সংস্থা। উল্লেখ্য ভারতের বেশ কিছু রাজ্যে লুলু গ্রুপের বিনিয়োগ থাকলেও বাংলায় এই প্রথম বিনিয়োগ করতে চলেছে তাঁরা।

শুক্রবার ১১ দিনের বিদেশ সফরের তৃতীয় শিল্পবৈঠকে যোগ দেন তিনি। বৃহস্পতিবার থেকেই দুবাইতে একগুচ্ছ কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রীর। গতকালই দুবাই বন্দর পরিদর্শনে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন,রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, শিল্প ও বাণিজ্য দফতরের প্রধান সচিব বন্দনা যাদবও। ছিলেন দুবাইয়ে ভারতীয় উপদূতাবাসের প্রতিনিধি এবং ভারতীয় বণিকসভা ‘ফিকি’ (ফেডারেশন অফ ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি)-র কর্তারাও। এদিন বন্দরের কর্তা আহমেদ আল মাজ়রোউই, ইবতেসাম আল কবি, কেভিন ডি’সুজার সঙ্গে বৈঠকও করেন পশ্চিমবঙ্গের প্রসাশনিক প্রধান।

শুক্রবার দুবাইয়ে জোড়া কর্মসূচি ছিল মমতার। যোগ দেন শিল্পবৈঠকে। এছাড়া প্রবাসী বাঙালি তথা ভারতীয়দের সঙ্গে আলাপচারিতাও সারেন মমতা।

শুক্রবার মূখ্যমন্ত্রীর কর্মসূচি

শুক্রবার প্রথমে একটি শিল্পবৈঠকে যোগ দেন মমতা। তারপর প্রবাসী বাঙালি তথা ভারতীয়দের সঙ্গে আলাপচারিতাও করেন তিনি। শুক্রবার আরব আমিরশাহির গুরুত্বপূর্ণ শিল্পগোষ্ঠী লুলু-এর সঙ্গে বৈঠক হয় মুখ্যমন্ত্রীর। ভারতের কেরল লখনউতে বিনিয়োগ রয়েছে লুলু গ্রুপের।

Share this article
click me!