জুলাইতে এই ভাতা আচমকা বাড়িয়ে দিলেন মমতা! মাসের শেষে হাতে মিলবে অতিরিক্ত টাকা, দারুণ খুশি সরকারি কর্মীরা

সরকারি কর্মীদের জন্য একের পর এক বাম্পার নিউজ! গত ফেব্রুয়ারী মাসে রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। দেওয়া হয়েছে এক মাসের বোনাস মহার্ঘ ভাতাও। এবার সুখবর ভাতা বৃদ্ধি নিয়ে।

Parna Sengupta | Published : Jul 5, 2024 8:39 AM IST

18

লোকসভা ভোটের ফলাফল হাতে আসতেই একের পর এক ধামাকা। গত ফেব্রুয়ারী মাসে রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। দেওয়া হয়েছে এক মাসের বোনাস মহার্ঘ ভাতাও।

28

এদিকে সম্প্রতি হোমগার্ডদের অবসরকালীন ভাতাও বৃদ্ধি করেছে রাজ্য। আর এরই মাঝে ফের সুখবর। বলা যেতে পারে বাম্পার নিউজ। এবার সুখবর ভাতা বৃদ্ধি নিয়ে।

38

রাজ্যের শিক্ষা বিভাগের অধীনস্থ চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের অবসরকালে এককালীন ভাতা বাড়িয়ে দিল রাজ্য। এবার থেকে তাদের ৫ লক্ষ টাকা দেওয়া হবে বলে জানাল পশ্চিমবঙ্গ সরকার।

48

জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে চলতি বছরের ১ এপ্রিল থেকেই এই নীতি কার্যকর হল। জানিয়ে রাখি, প্যারা টিচার, অ্যাকাডেমিক সুভারভাইজার, চুক্তিভিত্তিক উচ্চমাধ্যমিক শিক্ষক, SSK এবং MSK-র শিক্ষাকর্মীরা, আশাকর্মীর পাশাপাশি অঙ্গনওয়াড়ি কর্মীরাও এই সুবিধা পাবেন বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

58

ইতিমধ্যেই এই নিয়ে জারি হয়েছে নির্দেশিকা। ৬০ বা ৬৫ বছর বয়সে অবসরের সময় এককালীন ভাতা হিসেবে ৫ লক্ষ টাকা পাবেন ওই সরকারি কর্মচারীরা।

68

গত ১ এপ্রিল মাস থেকেই কার্যকর করা হল এই নয়া নীতি। রাজ্য তরফে জানানো হয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সম্মতিও মিলেছে এতে।

78

উল্লেখ্য, সম্প্রতি কলকাতা ও রাজ্য পুলিশে কর্মরত হোমগার্ডদের অবসরকালীন ভাতা বাড়ানোর কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

88

নবান্নের তরফে এই নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা জানানো হয়, এ বার থেকে ৫ লক্ষ টাকা করে অবসরকালীন ভাতা পাবেন হোমগার্ডরা। এত দিন এই ভাতার পরিমাণ ছিল ৩ লক্ষ টাকা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos