Mamata Banerjee: পাহাড়িয়া পোশাকে চা পাতা তুললেন মমতা, দেখুন ভিডিওটি

চা পাতা তোলার পাশাপাশি চা শ্রমিকদের সঙ্গেও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ই তিনি কর্মরত চা শ্রমিকদের কাছ থেকে জেনে নেন তাদের কাজ সম্পর্কে

 

Saborni Mitra | Published : Dec 7, 2023 11:19 AM IST

৬ দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি গিয়েছিলেন মকাইবাড়িতে। বৃহস্পতিবার তাঁকে মকাইবাড়ির একটি চা বাগানে স্থানীয় মহিলাদের মতই চায়ের পাতা তুলতে দেখা যায়। পাহাড়িয়া পোশাকও পরেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কর্তরত চা শ্রমিক মহিলাদের থেকেই দেনে নেন পাতা তোলার পদ্ধতি। তারপর নিজেই পাতা তুলতে শুরু করেন।

চা পাতা তোলার পাশাপাশি চা শ্রমিকদের সঙ্গেও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ই তিনি কর্মরত চা শ্রমিকদের কাছ থেকে জেনে নেন তাদের কাজ সম্পর্কে। তাঁদের অবস্থার কথাও শোনেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি চা শিল্প ও শ্রমিকদের অবস্থা সম্পর্কেও খোঁজ খবর নেন। মমতা চা বাগানের মহিলা শ্রমিকদের কাছে গান শুনতে চান। তারপর তিনি নিজেও তাঁর নিজের লেখা পড়ে শোনার স্থানীয়দের। সবমিলিয়ে একটি দুর্দান্ত জনসংযোগ মুর্হূত তৈরি হয়।

Latest Videos

 

নিজের পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে কার্শিয়াং-এ রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার থেকেই তিনি সেখানে রয়েছে। রয়েছেন একটি রিসর্টে। আজ টাউন হলে বিয়ের অনুষ্ঠান। তবে তাঁর আগে এদিন স্থানীয় একটি চা বাদানে ঘুরে যান মমতা।প্রায় সাত দিনের উত্তরবঙ্গে সফরে যাবেন মমতা, ৬-১২ ডিসেম্বরের পর্যন্ত। ৬ ডিসেম্বর শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ৮ ডিসেম্বরে কার্শিয়াংএ মুখ্যমন্ত্রী সরকারি অনুষ্ঠানে যোগদেবেন। বানারহাটে জমির পাট্টা বিলি করবেন। ১২ ডিসেম্বর শিলিগুড়িতে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দান করবেন। মুখ্যমন্ত্রী এই সফরের মধ্যেই উত্তরবঙ্গে বাণিজ্যিক সফরে যোগ দেবেন ৭ ডিসেম্বর। উত্তরবঙ্গের ৮টি জেলাকে নিয়ে হবে উত্তরবঙ্গ সামিট। তারই মধ্যে ভাইপোর বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। ভাইের বিয়ে উপলক্ষ্যে বর্তমানে উত্তরবঙ্গে রয়েছে তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Bangladesh-এর জালে Kakdwip-এর দুটি মৎস্যজীবী ট্রলার! ফিরবেন তো মৎস্যজীবীরা? | South 24 Parganas News
Krishnanagar Latest Update : কৃষ্ণনগর হাড়হিম করা ঘটনার সঙ্গে কতজন জড়িত! জানিয়ে দিলেন ডিজি দক্ষিণবঙ্গ
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
বাড়ছে রহস্য! রাহুলের সঙ্গে চলে গিয়েছিল! মৃতা তরুণীর মায়ের বিস্ফোরক মন্তব্য | Krishnanagar News