বৃহস্পতিবার বাংলায় বৃষ্টি হবে? কমবে কি তাপমাত্রা? রইল বৃহস্পতিবারের আবহাওয়ার খবর

আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। গোটা দিন আবহাওয়া কেমন থাকবে জেনে নিন।

Sayanita Chakraborty | Published : Dec 7, 2023 1:27 AM IST

সকাল থেকে আকাশের মুখ ভার। মাঝে মধ্যে হচ্ছে বৃষ্টি। সকাল থেকে মেঘলা আকাশ নজর কেড়েছে সকলের। আবহাওয়া কেমন থাকবে গোটা দিন তা জানতে আগ্রহী সকলে। সদ্য আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে সেই কথা। জানা গিয়েছে, কেমন কাটবে দিন। গোটা দিন আবহাওয়া কেমন থাকবে জেনে নিন।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিক মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

তেমনই জানা গিয়েছে, উত্তরবঙ্গের আবহাওয়া। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ বৃহস্পতিবার উত্তরবঙ্গেও হবে বৃষ্টি। এমনই সম্ভাবনার কথা জানায় আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় বৃষ্টির সম্ভাবনা আছে। ফলে গোটা দিন থাকবে স্যাঁতসেঁতে আবহাওয়া।

সূত্রের খবর, আজ কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। এক বা দু পশলা বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি। সর্বনিম্ন থাকবে ২০ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

তবে শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা নেই। রাজ্যে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কেটে যাওয়ার সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত রাজ্যে কোনও বৃষ্টি হবে না। তবে, কমবে তাপমাত্রা। আগামী দুদিন রাতের তাপমাত্রার কোনও হেরফের হবে না। পরবর্তী তিনদিনে রাতের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি কমে যাবে। সব নিলিয়ে শীঘ্রই আসছে শীত। ইতিমধ্যে সর্বত্র শীতের মরশুম উপভোগ করছেন সকলে। এবার জাঁকিয়ে শীত পড়তে চলেছে বলে অনুমান।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

হালকা বৃষ্টিতে ভিজল শহর কলকাতা, জেলায় জেলায় শিরশিরে হাওয়ার দাপটে ঠান্ডার অনুভূতি

'সামনে চোর, পিছনে চোর, একেবারে মমতার যোগ্য শিষ্য' কাকে বললেন শুভেন্দু

Share this article
click me!