অভিষেককে সঙ্গে নিয়ে দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে দিল্লিতে মমতা, বাংলা ভাগের বিরোধিতা করবেন

মমতা বলেন,নীতি আয়োগের বৈঠকে তিনি কিছুক্ষণ থাকবেন। কিছু বলতে দিলে বলবেন। না হলে প্রতিবাদ করবেন। বাংলার হয়ে কথা বলতেই দিল্লিতে যাচ্ছেন বলেও জানিয়েছেন।

 

Saborni Mitra | Published : Jul 26, 2024 9:22 AM IST / Updated: Jul 26 2024, 04:48 PM IST

নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার দিল্লিতে নীতি আয়োগের বৈঠক। তৃতীয় নরেন্দ্র মোদী সরকারের প্রথম বাজেটের পরে এটাই প্রথম নীতি আয়োগের বৈঠক। তাই রাজ্যের কাছে এটা যথষ্ট গুরুত্বপূর্ণ।

শুক্রবারই মমতা অভিষেক দিল্লিতে রওনা দিলেন। এদিন দিল্লিতে তাঁদের একাধিক কর্মসূচি রয়েছে। দিল্লিতে যাওয়ার আগেই কলকাতায় মমতা বলেন, 'বাজেটে যেভাবে বিরোধী রাজ্যগুলিকে বঞ্চনা করাহয়েছে সেটা মানতে পারছি না। এক দিকে ইকোনামিক ব্লকড , অন্যদিকে পলিটিক্যাল ব্লকেড- এর সঙ্গে দেশকে টুকরো টুকরো করে দেওয়ার যে পরিকল্পনা, তার চরম নিন্দা করছি। মন্ত্রী সংসদে দাঁড়িয়ে বাংলা ভাগের কথা বলছেন! শুধু তাই নয় বিভিন্ন সূত্র থেকে জাতনে পারছে ওদের দলের অনেক নেতারাও বিহার-ঝাড়খণ্ড-অসম-বাংলাকে ভাগ করা নিয়ে বিভিন্ন ধরনের বিবৃতি দিচ্ছেন- তার কড়া নিন্দা করছি। বিহার, ঝাড়খণ্ড, অসম ও বাংলাকে ভাগ করা মানে গোটা দেশকে ভাগ করা। আমরা একে সমর্থন করি না।' মুখ্যমন্ত্রী আরও বলেন, বাংলা ভাগের প্রতিবাদ জানাতেই নীতি আয়োগের বৈঠকে তিনি যোগ দিচ্ছেন।

Latest Videos

মমতা বলেন,নীতি আয়োগের বৈঠকে তিনি কিছুক্ষণ থাকবেন। কিছু বলতে দিলে বলবেন। না হলে প্রতিবাদ করবেন। বাংলার হয়ে কথা বলতেই দিল্লিতে যাচ্ছেন বলেও জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে শনিবার নীতি আয়োগের বৈঠক রয়েছে দিল্লিতে। কিন্তু দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে বিরোধী জোট ইন্ডিয়ার বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী বয়কট করছেন। বৈঠকে থাকবেন না তামিলনাড়ু, তেলঙ্গানা, কর্নাটক, কেরল, হিমাচলের মুখ্যমন্ত্রীরা। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও নীতি আয়োগের বৈঠক বয়কট করতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু শুক্রবার মমতা জানালেন, হেমন্তও বৈঠকে থাকতে পারেন। মমতাই বলেন, তিনি আর হেমন্ত সোরেব নীতি আয়োগের বৈঠকে থেকে ভিরতে গিয়ে প্রতিবাদ করবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar