Mamata Banerjee: ২২ জানুয়ারি রাম মন্দির উদ্বোধনের দিনে বড় কর্মসূচি মমতার, মোদীর পাল্টা সংহতি মিছিল তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, হাজরা মোড় থেকে কর্মসূচি শুরু হবে। মিছিল শেষ হবে পার্ক সার্কাসে। তিনি আরও বলেছেন, এটি কোনও প্রতিবাদ কর্মসূচি নয়।

 

Saborni Mitra | Published : Jan 16, 2024 12:02 PM IST

২২ জানুয়ারি প্রধানমন্ত্রী যখন অযোধ্যায় রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন সেই দিনই কলকাতায় বড় কর্মসূচির কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী আগেই রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যাবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। এবার তিনি জানিয়েছেন, ২২ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ডাকা সংহতি মিছিলে তিনি সামিল হবে। এই দিন হাজরা পার্ক থেকে পার্ক সার্কাস পর্যন্ত মিছিল হবে। নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা ঘোষণা করেছেন সব ধর্মের প্রতিনিধিরা এই মিছিলে সামিল হবেন। এই কর্মসূচিকেই মমতা সংহতি মিছিল বলেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, হাজরা মোড় থেকে কর্মসূচি শুরু হবে। মিছিল শেষ হবে পার্ক সার্কাসে। তিনি আরও বলেছেন, এটি কোনও প্রতিবাদ কর্মসূচি নয়। তিনি বলেছেন, মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা সাধু সন্তদের কাজ। তিনি আরও বলেছে, সাধু সন্তদের তিনি পছন্দ করেন। সম্মান করেন। তারা মন্দির নিয়ে কী বলেছেন সে সম্পর্কেও তিনি অবগত বলে জানিয়েছেন। তিনি আরও বলেছেন, ২২ জানুয়ারি হাজরা থেকে মিছিল শুরুর আগে তিনি কালীঘাটে মন্দিরে যাবেন। সেখানে মা কালীর আশীর্বাদ নেবেন। তিনি আরও বলেন, মিছিলের মন্দির, মসজিদ, গুরুদ্বার, গির্জা সব ছুঁয়েই তিনি সব মানুষকে সঙ্গে নিয়ে মিছিল করবেনন।

অন্যদিকে ওই দিন তৃণমূল নেত্রীর নির্দেশে দলের তরফ থেকে গোটা রাজ্যেই সংহতির ডাক দেওয়া হয়েছে। জেলায় ও ব্লক স্তরেও একাধিক কর্মসূচি পালন করা হবে সংহতি মিছিলেন পাশাপাশি। রাম মন্দির উপলক্ষ্যে সংঘ ও বিজেপি গোটা দেশের সঙ্গে এই রাজ্যেও একাধিক কর্মসূচি পালন করছে। সেই কর্মসূচির পাল্টা হিসেবে এবার আসরে নামতে চলছে তৃণমূল কংগ্রেস। তেমনই মনে করছে রাজনৈতিক মহল।

Read more Articles on
Share this article
click me!