আজ রাজস্থানের আজমের ও পুস্কর যাবেন মমতা, কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে গেহলত সরকার

দিল্লি থেকে আজই রাজস্থানের আজমেরে যাবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখান থেকে যাবেন পুস্করে। মঙ্গলবার রাতেই তাঁর দিল্লি ফেরার কথা। কড়া নিরাপত্তার ব্যবস্থা রাজস্থান সরকারের।

 

Web Desk - ANB | Published : Dec 6, 2022 5:26 AM IST

রাজস্থান সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা আজমের শরিফ ও পুস্কর যাবেন। আর সেই কারণে মমতার জন্য বিশেষ রুট তৈরি করেছে রাজস্থান সরকার। মুখ্যমন্ত্রীর যাত্রাপথের পুরোটারই দায়িত্বে থাকছে রাজস্থান পুলিশের বিশেষ টিম। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা খতিয়ে দেখতে আগেই কলকাতা থেকে রাজস্থান গেছে পুলিশের পাঁচ আধিকারিক। সূত্রের খবর মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও ত্রুটি যাতে না থেকে সেদিকে কলকাতা পুলিশের পাশাপাশি রাজস্থান সরকারও যথেষ্ট তৎপর। রাজস্থানের দুটি জায়গা আজমের শরিফ ও পুস্করের নিরাপত্তা ঢেলে সাজান হয়েছে। মুখ্যমন্ত্রী দুটি তীর্থস্থানেই এদিন যাবেন।

আজমের শরিফের খোয়াজা মইনুদ্দিন চিস্তির দরগায় দীর্ঘ দিন ধরেই হিন্দু মুসলিম- উভয় সম্প্রদায়ের মানুষ প্রত্যেক বছর কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর নামেও চাদর চড়ানো হয়। এবার আমন্ত্রণ জানান হয়েছে মুখ্যমন্ত্রী। স্থানীয়দের ব্যক্তিগত আমন্ত্রণেই মুখ্যমন্ত্রী মমতা আজমের যাচ্ছেন বলেও জানিয়েছেন। এখান থেকেই তিনি পুস্কর যাবেন। দেশের একমাত্র ব্রহ্মার মন্দির রয়েছে পুস্কর। হিন্দুদের কাছে এটি পবিত্র তীর্থস্থানে। আজমের থেকে সেই পুস্করে যাবেন মমতা। আজ অর্থাৎ মঙ্গলবার রাতেই তাঁর দিল্লি ফেরার কথা।

মুখ্যমন্ত্রীর সঙ্গে আজমের সফরে থাকতে পারেন কলকাতা মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। সূত্রের খবর আজমেরের কাছে কিষাণগড় পর্যন্ত ব্যক্তিগত বিমানেই যাবেন মমতা। সেখান থেকে সড়ক পথে আজমের ও পুস্কর যাবেন। সঙ্গে থাকতে পারেন ফিরহাদ। রাজস্থান সরকার মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নিরাপত্তা যে ব্যবস্থা করছে সেটিকে রাজনৈতিক সৌজন্য হিসেবেই দেখছে দুই রাজ্যের মানুষ।

আগামিকাল অর্থাৎ বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে একটি বৈঠক করবেন। সংসদে শীতকালীন বৈঠক আসন্ন। তার আগে মমতার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেও মনে করছে ওয়াকিবহাল মহল। তারপরই মমতার কলকাতায় ফেরার কথা।

ঠাসা কর্মসূচি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি গেছেন। প্রথম দিনেই রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা জি-২০ প্রস্তুতি বৈঠকে যোগদেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন আরও বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের প্রধানরা। জি-২০ বঠেক সফল করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন মোদী।

আরও পড়ুনঃ

G-20 summit সফল করতে প্রস্তুতি বৈঠকে হাজির দেশের প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্বরা, দেখুন বৈঠকের অ্যালবাম

বাবরি মসজিদ ধ্বংসের ৩০ বছর, জানুন এখন কেমন আছে মন্দির-মসজিদের শহর অযোধ্যা

G-20 সম্মেলন সফল করতে রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক মোদীর, মমতার বললেন বিরোধীদের প্রতিনিধিত্ব করতে দেওয়া উচিত

 

 

Share this article
click me!