জোট নিয়ে মমতা বড় কথা বললেও বৈঠকে থাকবে না তৃণমূল, ১ জুনের গুরুত্বপূর্ণ ইন্ডিয়া ব্লকের মিটিং

ইন্ডিয়া জোটের সদস্যরা ৪ জুন নির্বাচনী ফল প্রকাশের আগেই জোটের ভবিষ্য়ৎ কর্মপন্থা পর্যালোচনা ও আলোচনা করার জন্যই দিল্লিতে জোটের বৈঠকে উপস্থিত হচ্ছে।

 

Saborni Mitra | Published : May 27, 2024 2:04 PM IST / Updated: May 27 2024, 07:35 PM IST

১ জুন ইন্ডিয়া জোটের গুরুত্বপূর্ণ বৈঠকে থাকবে না তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি। উপস্থিত থাকবেন না মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। যোগ দেবেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। পয়লা জুন, লোকসভা নির্বাচনের শেষ দফা ভোট গ্রহণের দিনেই দিল্লিতে বৈঠকে বসছে ইন্ডিয়া ব্লকের নেতারা। আমন্ত্রণ জানান হয়েছিলেন জোট সদস্য মমতা বন্দ্যোপাধ্যায়কেও। কিন্তু শেষ দফায় রাজ্যের নয় কেন্দ্রে নির্বাচন। যারমধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র হল ডায়মন্ড হারবারা। এই কেন্দ্রের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তৃণমূল কংগ্রেসের এক প্রবীণ নেতা জানিয়েছেন, সপ্তম পর্বের নির্বাচন রয়েছে। যা তৃণমূলের কাছে গুরুত্বপূর্ণ। কলকাতা ও বৃহত্তর সব আসনেই ভোট গ্রহণ হবে ওই দিন। তাই তৃণমূলের কোনও নেতাই রাজ্য ছেড়ে যেতে পারবে না। তাই ইন্ডিয়া জোটের বৈঠকে তৃণমূলের কারও উপস্থিত হওয়া সম্ভব নয়

সূত্রের খবর ইন্ডিয়া জোটের সদস্যরা ৪ জুন নির্বাচনী ফল প্রকাশের আগেই জোটের ভবিষ্য়ৎ কর্মপন্থা পর্যালোচনা ও আলোচনা করার জন্যই দিল্লিতে জোটের বৈঠকে উপস্থিত হচ্ছে। বৈঠকের উদ্যোক্তা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তাঁর বাবা এম করুণানিধি ১০০ বছরের জন্মদিনও উদযাপন করার ইচ্ছে প্রকাশ করেছেন। কিন্তু এই অনুষ্ঠানে থাকছেন মমতা মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই রাজ্যে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দল তৃণমূল কংগ্রেস জোট বেঁধে লড়াই করছে না।

যদিও রাজ্যে নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্য়ায় একাধিকবার জানিয়েছেন তিনি জোটের সঙ্গে রয়েছে। ভারত ব্লক ক্ষমতায় আসবে বলেও দাবি করেছেন তিনি। পাশাপাশি তিনি ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন করবেন বলেও তৃণমূলের প্রচার মঞ্চ থেকে ঘোষণা করেছেন। কিন্তু তারপরেও জোটের গুরুত্বপূর্ণ বৈঠকে হাজির না হওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে মমতা বন্দ্যোপাধ্য়ায় কতটা জোটের সদস্য। কারণ ইতিমধ্যেই জোট ছেড়েছেন সবথেকে বড় উদ্যোক্তা নীতিশ কুমার। সরেগেছেন জয়ন্ত চৌধুরীও।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | 'বিদ্যুতের দাম না কমালে CESC অফিস অভিযান চালাবো' হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর
সাইবার প্রতারণা রুখতে নয়া পন্থা চন্দননগর পুলিশ কমিশনের
Saokat Molla : 'তাজানেতা' আরাবুলের বিরুদ্ধে বিস্ফোরক দাবী শওকতের! জানলে চমকে উঠবেন! দেখুন
Bagdah By Elections : জোরদার প্রচার বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসের, দেখুন ভিডিও
Calcutta football league- শুরু হল কলকাতা ফুটবল লিগ