'অভিষেককে আটকালে নবজোয়ার কর্মসূচিতে আমি যাব', সিবিআই তলব নিয়ে কড়া প্রতিক্রিয়া মমতার

বিজেপির বিরুদ্ধে তৃণমূল লড়াই চালিয়ে যাবে। বিজেপির কাছে মাথা নত করবে না। বিজেপিকে দেশছাড়া না করা পর্যন্ত লড়াই চলবে বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন মমতা।

 

Web Desk - ANB | Published : May 19, 2023 1:24 PM IST

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই তলব করায় কড়া প্রতিক্রিয়া জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়ালি বাঁকুড়ার সোনামুখীর জনসভায় বক্তব্য রাখার সময় তিনি কেন্দ্রীয় সরকারকে একহাত নেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন বিজেপি সারাক্ষণই অভিষেকের পিছনে পড়ে রয়েছে। বিজেপির কাছে কখনই তৃণমূল কংগ্রেস মাথানত করবে না। তিনি আরও বলেন তৃণমূল কংগ্রেস ইডি-সিবিআইকে ভয় পায় না।

কুন্তল ঘোষ চিঠিকাণ্ডে অভিষেককে সিবিআই সমন পাঠিয়েছে। শনিবার বেলা ১১টার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশও দিয়েছে। যা নিয়ে রীতিমত আক্রমণাত্মক মমতা বন্দ্যোপাধ্যায়। কিনি বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিজেপি ভয় পায়। বর্তমানে তৃণমূলে নবজোয়ার কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন অভিষেক। রয়েছেন বাঁকুড়ায়। সেই প্রসঙ্গে টেনে এনে মমতা অভিযোগের সুরে বলেন, নবজোয়ার কর্মসূচি বন্ধ করার চেষ্টা করছে বিজেপি। মমতা বলেন, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আটকে নবজোয়ার কর্মসূচি বন্ধ করা যাবে না। প্রয়োজনে আমি নবজোয়ার যাত্রায় যাব। রাজনৈতিকভাবে লড়াই করতে না পেরেই এজেন্সির ভয় দেখানো হচ্ছে।'

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সরাসরি আক্রমণ করেন অভিষেককে। বলেন, বিজেপির বিরুদ্ধে তৃণমূল লড়াই চালিয়ে যাবে। বিজেপির কাছে মাথা নত করবে না। বিজেপিকে দেশছাড়া না করা পর্যন্ত লড়াই চলবে বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন মমতা। তিনি আরও বলেন বিজেপি নবজোয়ার কর্মসূচি রোখার চেষ্টা করছে। কিন্তু বিজেপি তাতে সফল হবে না। তিনি বলেন, 'নবজোয়ার নবপ্লাবনে পরিণত হবে।' মমতার কথায় অভিষেক টানা ২৪ দিন ধরে রাস্তায় পড়ে রয়েছে। রাজ্যের মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াচ্ছে। এই অবস্থায় তাঁকে একাধিকবার তিনি বিশ্রাম নেওয়ার কথা বলেছিলেন। কিন্তু অভিষেক তাতে রাজি হয়নি বলেও জানিয়েছেন তিনি। মমতা বলেন, 'ও জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় নেমেছে।' পাশাপাশি বিজেপির সমালোচনা করে মমতা অভিষেকের নবজোয়ার কর্মসূচির প্রশংসা করেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন অভিষেক যদি যেতে না পারে তাহলে তিনি প্রত্যেকটি জেলায় গিয়ে মিটিং করবেন। কথা বলবেন স্থানীয় মানুষদের সঙ্গে। তিনি ভয় পান না বলেও জানিয়ে দিয়েছে।

অন্যদিকে আগেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আগামিকাল অর্থাৎ ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর সামনে হাজিরা হওয়ার একটি সমন তিনি পেয়েছেন। এক দিনের আগাম নোটিশ না দেওয়া সত্ত্বেও তিনি সিবিআই-এর সমন মেনে চলবেন বলেও জানিয়েছে। পাশাপাশি তদন্তের জন্য তিনি সব রকম সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন। অভিষেক এই বিষয়ে আরও একটি টুইট করে জানিয়ে দেন, তাঁর জনসংযোগ যাত্রা আবারো শুরু হবে ২২ মে অর্থাৎ সোমবার বাঁকুড়া থেকে। যেখানে এদিন তিনি যাত্রা শেষ করছেন সেখান থেকেই সোমবার যাত্রা শুরু হবে বলেও জানিয়েছেন অভিষেক। পাশাপাশি তিনি তাঁর অনুগামীদের এই ঘটনায় হতাশ না হতেই পরামর্শ দিয়েছেন। বলেছেন, তিনি আরও বেশি উদ্যোগে এই রাজ্যের মানুষের সেবা করার চেষ্টা করবেন।

গ্লোবাল সাউথের কণ্ঠকে চাপা দিতে দেব না, জাপান যাওয়ার আগে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

সিবিআই-এর সমনের জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, জানালেন কী হবে তৃণমূলে নবজোয়ার কর্মসূচির

সিবিআই-এর সমন অভিষেককে , নিজাম প্যালেসে ১১টায় হাজিরা দিতে নির্দেশ

 

Read more Articles on
Share this article
click me!