সিবিআই-এর সমনের জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, জানালেন কী হবে তৃণমূলে নবজোয়ার কর্মসূচির

সিবিআই সমনের জবাব দিলেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক দিনের আগাম নোটিশ না দেওয়া সত্ত্বেও বাঁকুড়া থেকে তিনি যাবেন নিজাম প্যালেসে।

 

Web Desk - ANB | Published : May 19, 2023 11:08 AM IST

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ধৃত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠিয়েছে সিবিআই। শনিবার বেলা ১১টায় নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। নিজের সোশ্যাল মিডিয়ায় সিবিআই-এর সমনের কপি আপলোড করে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদর জানিয়েছেন, তিনি শনিবার নির্ধারিত সময় সিবিআই দফতরে হাজিরা দেবেন। পাশাপাশি তদন্তে সহযোগিতার কথাও জানিয়েছেন অভিষেক।

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আগামিকাল অর্থাৎ ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর সামনে হাজিরা হওয়ার একটি সমন তিনি পেয়েছেন। এক দিনের আগাম নোটিশ না দেওয়া সত্ত্বেও তিনি সিবিআই-এর সমন মেনে চলবেন বলেও জানিয়েছে। পাশাপাশি তদন্তের জন্য তিনি সব রকম সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন। অভিষেক এই বিষয়ে আরও একটি টুইট করে জানিয়ে দেন, তাঁর জনসংযোগ যাত্রা আবারো শুরু হবে ২২ মে অর্থাৎ সোমবার বাঁকুড়া থেকে। যেখানে এদিন তিনি যাত্রা শেষ করছেন সেখান থেকেই সোমবার যাত্রা শুরু হবে বলেও জানিয়েছেন অভিষেক। পাশাপাশি তিনি তাঁর অনুগামীদের এই ঘটনায় হতাশ না হতেই পরামর্শ দিয়েছেন। বলেছেন, তিনি আরও বেশি উদ্যোগে এই রাজ্যের মানুষের সেবা করার চেষ্টা করবেন।

 

 

বর্তমানে তৃণমূল কংগ্রেসের নবজোয়ার কর্মসূচিতে বাঁকুড়ায় রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রের খবর আজ রাতের মধ্যেই তিনি কলকাতায় ফিরে আসছেন। কাল বেলা ১১টা নাগাদ যাবেন সিবিআই-এর নিজাম প্যালেসের দফতরে। সেখানেই তাঁকে জেরা করা হতে পারে বলে সূত্রের খবর।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার করা হয়ে কুন্তল ঘোষকে। তিনি তৃণমূলের যুব নেতা ছিলেন। তাঁর অভিযোগ ছিল নিয়োগ দুর্নীতিকাণ্ডে তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নিতে জোর করছে সিবিআই। সেই মামলাতেই অভিষেক আর কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই। আইনি জটিলতার কারণে তা এতদিন সম্ভব হয়নি। বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টের বিচারপিত অমৃতা সিনহা অভিষেককে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় রক্ষাকবচ দিতে অস্বীকার করেন। তাঁর রায় অনুযায়ী অভিষেককে কেন্দ্রীয় সংস্থা সিবিআই বা ইডি চাইলে জিজ্ঞাসাবাদ করতে পারে। সিঙ্গেল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। এদিন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয় 'পূর্ব নির্ধারিত কিছু মামলা রয়েছে। রায় ঘোষণা করতে হবে। সেগুলি সাইটে আপলোড করতে হবে। আমাদের অনেক কাজ রয়েছে। তাই এখনও মামলা শুনতে পারব না। গ্রীষ্মের ছুটির পর আদালত খুললে সম্ভব হবে।' এই নিয়ে বিচারপতি সুব্রত তালুকদার বলেন, 'আমি মৌখিকভাবে বলছি উপায় না থাকলে আপনারা অবকাশকালীন বেঞ্চে যেতে পারেন।'এরপরই অভিষেক ও কুন্তল ঘোষের আইনজীবীরা প্রধান বিচারপতি দ্বারস্থ হন। অন্যদিকে এদিনই সিবিআই সমন পাঠায় অভিষেককে।

আরও পড়ুনঃ

সিবিআই-এর সমন অভিষেককে , নিজাম প্যালেসে ১১টায় হাজিরা দিতে নির্দেশ

এখনই কংগ্রেসের সঙ্গে একমঞ্চে নয়? সিদ্দারামাইয়ার শপথগ্রহণ অনুষ্ঠান এড়িয়ে গেলেন মমতা

'সুপ্রিম কোর্টে যাওয়ার রাস্তা খোলা রয়েছে', কলকাতা হাইকোর্টের রায়ের পর বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

 

Read more Articles on
Share this article
click me!