Jalpaiguri: জলপাইগুড়ির ঝড়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, হাওয়া অফিসের অনুমান টর্নেডো

ঘূর্ণিঝড়ের মত পাক খেতে খেতে এগিয়ে আসছে। রাস্তায় যা পড়ছে সবই নিমেষে লন্ডভন্ড করে দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তেমনই কতগুলি ভিডিও।

 

Saborni Mitra | Published : Mar 31, 2024 4:13 PM IST / Updated: Mar 31 2024, 09:44 PM IST

মাত্র ১৫ মিনিটের ঝড়ে পুরো লন্ডভন্ড জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। মৃত্যু হয়েছে কমপক্ষে ৪ জনের। এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জলপাইগুড়ির ঝড়ের বেশ কিছু ভিডিও ফুটেজ। যদিও সেগুলির সত্যতা যাচাই করে দেখেনি এশিয়ানেট নিউজ বাংলা। কিন্তু হাওয়া অফিসের অনুমান জলপাইগুড়ির ঝড় আদতে কালবৈশাখী ঝড় নয়, মিনি টর্নেডো।

কালো আকাশ। দূর থেকে অনেকটা দানবের মতই এগিয়ে আসছে সেই ঝড়। ঘূর্ণিঝড়ের মত পাক খেতে খেতে এগিয়ে আসছে। রাস্তায় যা পড়ছে সবই নিমেষে লন্ডভন্ড করে দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তেমনই কতগুলি ভিডিও। যা দেখে আলিপুর হাওয়া অফিসের কর্তাব্যক্তিরা মনে করেছেন এটি আদতে কালবৈশাখী নয়। এটি মিনি টর্নেডো। তাঁদের কথায় ঝড়ের আকার বা প্রকার তেমনই ইঙ্গিত দিচ্ছে। দেখুন সেই ভিডিওগুলি-

 

 

 

আবহাওয়াবিদদের কথায় মার্চ মাসে এজাতী ঝড়ের ঘটনা খুব একটা বিলর নয়। এর আগেও রাজ্যে এজাতীয় মিনি টর্নেডো দেখা গিয়েছে। তবে বিষয়টি তারা আরও খতিয়ে দেখতে চান বলেও সূত্রের খবর। কিন্তু ঝড় যে মারাত্মক হয়েছে তা আর বলার আপেক্ষা রাখে না। ইতিমধ্যেই চার জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে প্রচুর মানুষ। প্রচুর সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে।

Weather News: মাত্র ১৫ মিনিটের কালবৈশাখীতে লন্ডভন্ড উত্তরবঙ্গ, জলপাইগুড়িতে মৃত ৪

নাটকের দৃশ্যে সীতার পবিত্রতা নষ্ট! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল- কমিউনিস্টদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল ABVP

তৃণমূল সূত্রের খবর, ঝড়ে বিধ্বস্ত জলপাইগুড়ির উদ্দেশ্যে রবিবার রাতেই রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী বিধি মেনেই ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও ক্ষতিপুরণ দিতে নির্দেশ দিয়েছেন প্রশাসনকে। সূত্রের খবর সোমবার জলপাইগুড়ি যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু মমতা যাচ্ছেন বলে অভিষেকের ঝড় বিধ্বস্ত এলাকায় সফর বাতিল হয়েছে। তবে নির্ধারিত সূচি অনুযায়ী জলপাইগুড়িতে সোমবার বিকেল পাঁচটায় সভা করবেন অভিষেক।

 

Share this article
click me!