ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের ডিজিটাল ধর্মঘট, শনিবার সকাল হতেই অনশনে যোগ দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী

মহার্ঘ ভাতার দাবিকে সমর্থন জানিয়ে তিনিও সরকারি কর্মীদের সাথে অনশন শুরু করলেন বলে জানিয়েছেন নওশাদ সিদ্দিকী।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 3:47 AM IST

কেন্দ্র সরকারের হারে পশ্চিমবঙ্গে মহার্ঘ ভাতা পাওয়ার দাবিতে অনশন চালিয়ে যাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা, সেই মঞ্চে এসে অনশনে যোগ দিলেন আইএসএফ দলের বিধায়ক নওশাদ সিদ্দিকী। এর আগে প্রতিবাদীদের ধর্না মঞ্চেও এসেছিলেন তিনি। এবার সরাসরি যোগ দিলেন অনশনে।

শনিবার সরকারি কর্মীদের যৌথ মঞ্চের আন্দোলন ৫১ দিনে পা দিল, অনশন চলছে ৩৭ দিন ধরে। তাঁদের দাবিকে সমর্থন জানিয়ে তিনিও অনশন শুরু করলেন বলে উল্লেখ করেছেন নওশাদ। শনিবার সকাল ৬টাতেই ধর্নামঞ্চে পৌঁছে যান তিনি। এদিন সকালে নওশাদ পৌঁছনোর পর তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। নওশাদ বলেন, ‘আমি আগেই এসে বলে গিয়েছিলাম একদিন অনশনে যোগ দেব। সেই মতো আজ অনশন করছি। সূর্যাস্ত পর্যন্ত নির্জলা থাকব।’ রাজ্য সরকারকে বার্তা দিয়ে নওশাদ ওই মঞ্চ থেকে বলেন, ‘সরকারের উচিত সরকারি কর্মীদের সঙ্গে এক টেবিলে আলোচনায় বসা ও সমাধান সূত্র বের করা। কিছু চাওয়া হলেই সরকার বলছে টাকা নেই। অথচ খেলা-মেলা করে প্রচুর টাকা অপাত্রে দান করা হয়েছে।’

নওশাদ স্পষ্ট হুঁশিয়ারি দিয়েছেন, ‘এই দাবি যদি এখনই মেনে না নেওয়া হয়, তাহলে আন্দোলন ছড়িয়ে পড়বে মঞ্চের বাইরে। গ্রামে গ্রামে পৌঁছে যাবে আন্দোলনের রেশ। এটা শুধু সরকারি কর্মীদের সমস্যা নয়, এটা অনেক বৃহত্তর সমস্যা।’ উল্লেখ্য, শনিবার গণ অনশনের আহ্বান জানিয়েছে যৌথ মঞ্চ। অনশনকারীদের দাবি, শুধু নওশাদ নয়, আরও অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব এদিন তাঁদের সঙ্গে যোগ দেবেন। আরেকদিকে, শনিবার থেকে ডিজিটাল ধর্মঘট শুরু করারও হুঁশিয়ারি দিয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। তাঁরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁদের দফতরের হোয়াটসঅ্যাপ গ্রুপে কোনও নির্দেশ আসলে, তা মানা হবে না। নিজেদের মোবাইল বা ল্যাপটপ থেকে ডেটা খরচ করে আর দফতরের কোনও কাজ করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-
Coronavirus News: বিশ্ব জুড়ে আবার ফিরে আসছে আতঙ্ক, ইজ়রায়েলে পাওয়া গেল করোনার নতুন ভ্যারিয়েন্ট
জ্বালানির দামে কি মধ্যবিত্তের পকেটে টান? জেনে নিন কলকাতা-সহ অন্যান্য শহরগুলিতে আজ কতয় বিকোচ্ছে পেট্রোল ডিজেল

সারা বাংলা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, শনিবার জেলায় জেলায় একধাক্কায় নেমে গেল তাপমাত্রার পারদ

Share this article
click me!