কেন্দ্রীয় বাহিনী ইস্যুতে U টার্ন নন্দীগ্রামে তৃণমূল নেতা শেখ সুফিয়ানের, প্রশাসনিক কর্তাকে বাহিনী চেয়ে ফোন

পূর্ব মেদিনীপুরের ১ নম্বর ব্লকের মহম্মদপুর ২ নম্বর পঞ্চায়েতের তারাচাঁদবাড়ে ৬৭ ও ৬৮ নম্বর বুথে শনিবার সকাল থেকেই কেন্দ্রীয় বাহিনী অনুপস্থিত ছিল। সেখানেই কেন্দ্রীয় বাহিনী চেয়ে ফোন করেন শেখ সুফিয়ান।

 

Saborni Mitra | Published : Jul 8, 2023 6:14 AM IST / Updated: Jul 08 2023, 11:52 AM IST

২০২১ মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা শেখ সুফিয়ান সম্পূর্ণ অন্যপথে হাঁটলেন কেন্দ্রীয় বাহিনী ইস্যুতে। শনিবার সকালে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়েছিলেন বিজেপি কর্মীরা। কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট করতে দেবে না বলেও দাবি ছিল তাদের। সেইজন্য দীর্ঘ সময় বন্ধ চিল ভোট গ্রহণ। পরিস্থিতি সামাল দিতে পথে নামের তৃণমূল নেতা শেখ সুফিয়ান। তিনি দীর্ঘ কর্থাবার্তার পরে নিজেই প্রশাসনিক কর্তাদের ফোন করে কেন্দ্রীয় বাহিনী পাঠাতে আর্জি জানিয়েছেন ।

পূর্ব মেদিনীপুরের ১ নম্বর ব্লকের মহম্মদপুর ২ নম্বর পঞ্চায়েতের তারাচাঁদবাড়ে ৬৭ ও ৬৮ নম্বর বুথে শনিবার সকাল থেকেই কেন্দ্রীয় বাহিনী অনুপস্থিত ছিল। বাহিনীর দাবিতে প্রথম থেকেই সরব ছিল বিজেপি। তারই জেরে বন্ধ হয়ে যায় ভোট গ্রহণ। লাইন বাড়তে থাকে ভোটারদের। এই পরিস্থিতিতে আসরে নামেন শেখ সুফিয়ান। তিনি ওই এলাকার ভোটার। বুথে গিয়ে ভোট চালু করার পক্ষেই সওয়াল করেন। প্রসাইডিং অফিসারের সঙ্গে তাঁর বচসাও হয়। বিজেপি কর্মীদের সঙ্গে কথাকাটাকাটি হয়।

পরিস্থিতি যখন হাতের বাইরে চলে যাচ্ছে তখনও ৩৬০ ডিগ্রি ঘুরে দাঁড়ান শেখ সুফিয়ান। তিনি কেন্দ্রীয় বাহিনী চেয়ে প্রশাসনিক কর্তাদের কাছে ফোন করেন। তিনি বলেন, বিজেপি ও সিপিএম হামলা করছে। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। এই অবস্থায় কেন্দ্রীয় বাহিনী পাঠান জরুরি। ডিএম ও এসপির কাছে ফোর্স চেয়ে তিনি ফোন করেছিলেন বলেও জানিয়েছেন সুফিয়ান। তাঁর অভিযোগ কেউ কিছু করছে না। আর সেই কারণেই কেন্দ্রীয় বাহিনী চেয়ে প্রশাসনিক কর্তার কাছে তাঁর ফোন।

শুধু নন্দীগ্রাম নয়, পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে অশান্তির আগুন জ্বলছে রাজ্যের বিস্তীর্ণ এলাকায়। দিনহাটায় অনেক জায়গায় ব্যালট বাক্স পুকুরেও ভাসতে দেখা গেছে। ব্য়ালট বাক্স পুড়িয়ে দেওয়ার ঘটনাও ঘটেছে। ভোট শুরুর আগেই এই ঘটনা ঘটেছে। ব্যালট বাক্স যেগুলো পোড়ান হয়েছে সেগুলিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। আর যেগুলি পুকুরে ফেলা হয়েছে সেগুলিতে থাকা ব্যালট পেপার পুকুরের জলে ভাসছে। স্থানীয়দের কথায় সেই ব্যালটপেপারগুলিতে তৃণমূল প্রার্থীদের পাশাপাশি বিজেপি ও নির্দল প্রার্থীরাও ভোট পেয়েছেন এমন ছবি দেখা যাচ্ছা। তবে ভোট শুরুর আগে ভোট পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

আরও পড়ুনঃ

দাউ দাউ করে জ্বলছে ব্যালট বাক্স, ভোট সন্ত্রাস আর দেদার ছাপ্পার নজিরবিহীন ছবি দিনহাটায়

কথা মত কাজ সিভি আনন্দ বোসের, সাতসকালেই ভোট পরিদর্শনে বেরিয়ে বিক্ষোভের মুখে রাজ্যপাল

ভোট - সন্ত্রাসের হটস্পট কোচবিহার, অভিযোগ তৃণমূলের গুলিতে খুন বিজেপির পোলিং এজেন্ট

 

Read more Articles on
Share this article
click me!