Narendra Modi: বিজেপির লক্ষ্য বাংলা দখল, দ্বিতীয় দফা ভোটের দিনে রাজ্যে প্রচারে নরেন্দ্র মোদী

পুরাতন মালদহে একই মঞ্চ থেকে দুই কেন্দ্রের প্রার্থীদের হয়ে প্রচার করবেন নরেন্দ্র মোদী। রাজ্য সফর শুক্রবার।

 

Saborni Mitra | Published : Apr 24, 2024 3:15 AM IST

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোট আগামী শুক্রবার, ২৬ এপ্রলি। সেইদিনও ভোট প্রচারে ফের বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তিনি জনসভা করবেন পুরাতন মালদায়। একই মঞ্চ থেকে মালদহ উত্তর ও মালদহ দক্ষিণের বিজেপি প্রার্থীদের হয়ে জনসভা করবেন নরেন্দ্র মোদী। ২৬ এপ্রিলই দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে ভোট গ্রহণ হবে।

মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু। আর মালদা দক্ষিণে গেরুয়া শিবিরের প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। খগেন মুর্মু গত লোকসভা নির্বাচনে জিতলেও হেরে গিয়েছিলেন শ্রীরূপা মিত্র চৌধুরী। এবার যাতে দুটি আসনেই বিজেপি প্রার্থীরা জিততে পারেন তারই জন্য মোদীর জনসভা। এই নিয়ে এখনও পর্যন্ত ভোটের নির্ঘণ্ট প্রকাশের পর চারটি জনসভা করবেন মোদী। বিজেপি সূত্রের খবর রাজ্যে সবমিলিয়ে মোট ১৫টি জনসভা করার কথা রয়েছে নরেন্দ্র মোদীর। আগেই কোচবিহার, জলপাইগুড়ি ও বালুরঘাটে বিজেপি প্রার্থীদের সমর্থনে নির্বাচনী সমাবেশ করেছিলেন মোদী।

Darjeeling Vote: দার্জিলিং-এ ভোটের ৭২ ঘণ্টা আগে হাওয়া বদল পাহাড়ে,বিজেপির পাশে দাঁড়িয়ে কংগ্রেস ছাড়লেন বিনয় তামাং

চলতি লোকসভা নির্বাচনে বাংলা থেকে ৩০-৩৫টি আসন পাওয়ার কথা বলেছেন অমিত শাহ থেকে করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। যার মধ্যে উত্তরবঙ্গ থেকে সবথেকে বেশি আসন পাওয়ার চেষ্টা করছে। গতলোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে যথষ্টই সফল ছিল বিজেপি। তারই রেশ ধরে রাখতে মরিয়া গেরুয়া শিরিব। তে এবার যাতে তার অন্যথা না হয় তারই চেষ্টা করছে বিজেপি নেতারা। আর সেই কারণে বিজেপির শীর্ষ নেতৃত্ব একাধিকবার রাজ্যে আসছেন। ইতিমধ্যেই অমিত শাহ, রাজনাথ সিং, অনুরাগ ঠাকুররা সভা করেছেন রাজ্যে। ভোটের নির্ঘণ্টা প্রকাশের আগেও একাধিক কর্মসূচি নিয়ে পরপর বঙ্গ সফর করেছেন নরেন্দ্র মোদী।

'রাহুল গান্ধী মোদীর এজেন্ট', কংগ্রেস নেতার DNA পরীক্ষার দাবি বাম বিধায়কের

বিজেপির শীর্ষ নেতাদের অনুমান উত্তরবঙ্গে বিজেপির শক্ত ঘাঁটি। তুলনায় কিছুটা হলেও দুর্বল তৃণমূল। যদিও মমতা বন্দ্যোপাধ্য়ায় এই যুক্তিতে আমল দিতে নারাজ। তিনিও একের পর এক সভা করেছেন উত্তরবঙ্গে। সভা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ও।

 

Read more Articles on
Share this article
click me!