মমতার নির্দেশে এপ্রিলের অতিরিক্ত ডিএ জুনে দিচ্ছে নবান্ন, সরকারি কর্মীরা ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করুন

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী বুধবার থেকেই নবান্ন সরকারী কর্মীদের এক মাসের অতিরিক্ত ৪ শতাংশ হারে মহার্ঘ ভাতা বা ডিএ দেওয়ার কাজ শুরু করেছে।

 

Saborni Mitra | Published : Jun 20, 2024 10:42 AM IST / Updated: Jun 22 2024, 11:23 PM IST

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী বুধবার থেকেই নবান্ন সরকারী কর্মীদের এক মাসের অতিরিক্ত ৪ শতাংশ হারে মহার্ঘ ভাতা বা ডিএ দেওয়ার কাজ শুরু করেছে। লোকসভা ভোটের প্রচারেই মমতা বন্দ্যোপাধ্যায় এক মাসের অতিরিক্ত মহার্ঘ ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মমতা। ভোট মিটে যাওয়ার পরে বিজ্ঞপ্তি জারি করেছিল নবান্না। সেই মর্মে রাজ্য সরকারি কর্মীদের ৪ শতাঁশ হারে এক মাসের অতিরিক্ত ডিএ দেওয়ার কাজ শুরু করেছে। জুন মাসের বেতনের আগেই এই টাকা সরকারী কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৃথকভাবে পাঠান হয়েছে

চলতি বছর পশ্চিমবঙ্গ বিধানসভার বাজেট অধিবেশনের সময়ই ঘোষণা হয়েছিল যে মে মাস থেকে আরও ৪ শতাংশ বর্ধিত হারে ডিএ পাবে সরকারি কর্মীরা। একই হারে ডিএ পাবে অবসরপ্রাপ্তকর্মীরাও। লোকসভা ভোট প্রচারের সময়ই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়ে দিয়েছিলেন এই ডিএ এপ্রিল থেকেই দেওয়া হবে সরকারি কর্মীদের। তিনি বলেছিলেন, 'সরকারি কর্মীদের ১ মে থেকে বর্ধিত হাতে ডিএ দেওয়া হবে। টাকা পাবেন ১ জুন থেকে। আমি আলোচনা করে ঠিক করলাম ১ মে থেকে নয়, ১ এপ্রিল থেকেই টাকাটা দেব। ১ মে যখন বেতনের টাকা হাতে পাবেন সেই সঙ্গে তখন বর্ধিতা হাতরে ভাতাও পাবেন।' লোকসভা ভোটের কারণে নির্বাচনী আচরণবিধি লাঘু হয়েছিল। তাই আদর্শ আচরণবিধি উঠে যাওয়ার পরেই নবান্ন নতুন ডিএর বিজ্ঞপ্তি জারি করেছিল। চলতি মাসেই অতিরিক্ত ডিএ-র অর্থপৌঁছে যাবে সরকারী কর্মীদের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে। বঞ্চিত হবেন না অবসরপ্রাপ্ত সরকারী কর্মীরাও।

জমি দখল করে তৃণমূলের পার্টি অফিস, মামলায় বড় ঘোষণা বিচারপতি অমৃতা সিনহার

Weather News: প্রতীক্ষা শেষ! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এল বৃষ্টি, বর্ষা নিয়ে রয়েছে আপডেট

বড়দিন উপলক্ষ্যেই গত বছর ২১ ডিসেম্বর কলকাতার একটি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সরকারি কর্মীদের ৪ শতাংশ হারে মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করেছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দফতর ওই বিজ্ঞপ্তি জারি করে ডিএ বৃদ্ধির কথা জানিয়েছিল। বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয় সরকারি কর্মচারী, সরকার অনুমোদিত শিক্ষাঙ্গনের কর্মচারী, স্বশাসিত সংস্থা, সরকার অধীনস্থ পঞ্চায়েত ও পঞ্চায়েত কর্মী, পুরনিগম, পুরসভা, স্থানীয় বোর্ড এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ও তাঁদের পরিবারের পেনশন প্রাপকেরা এই সুবিধা পাবেন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাজ্যপাল সব দিক খতিয়ে দেখে ডিএ দেওয়ার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছেন। এতদিন বাদে সেই কাজই শুরু কর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

Viral Video: উদ্বোধনের আগেই সলিল সমাধি, নীতিশের রাজ্যে আরও এক সেতু-ভঙ্গ- দেখুন ভিডিও

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে